মাটিরাঙ্গায় শেখ কামালের জন্মবার্ষিকী পালন করেছে যুবলীগ

49
 মো: আবুল হাসেম, খাগড়াছড়ি প্রতিনিধি: |  শুক্রবার, আগস্ট ৫, ২০২২ |  ৭:৫৯ অপরাহ্ণ
মাটিরাঙ্গায় শেখ কামালের জন্মবার্ষিকী পালন করেছে যুবলীগ
       
Advertisement

বিনম্র শ্রদ্ধা ও যথাযথ মর্যাদার মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, বিশিষ্ট ক্রীড়া ও সংস্কৃতি সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার ৫ আগষ্ট বিকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে, উপজেলা ও পৌর এবং মাটিরাঙ্গা সদর ইউনিয়ন আওয়ামী যুবলীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. সামছুল হক।

Advertisement

অনুষ্ঠানে বিশেষ অতিথী হিসেবে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা বক্তব্য দেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জহির উদ্দিন খন্দকার, উপজেলা ছাত্রলীগের সভাপতি তসলিম উদ্দিন রুবেল, পৌর ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, পৌর যুবলীগের সাধারন সম্পাদক মো. আলাউদ্দিন প্রমুখ বক্তব্য দেন।

একই দিনে সকালে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং উপজেলা ও পৌর এবং মাটিরাঙ্গা সদর ইউনিয়ন আওয়ামী যুবলীগের নেতাকর্মীদের অংশগ্রহনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পনের মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

শোকের মাসে মাটিরাঙ্গায় বিএনপির সম্মেলন কে উদ্দ্যেশ্য প্রণোদিত মন্তব্য করে বক্তারা বলেন, সম্মেলন কে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টিকারী ও বহিরাগত সন্ত্রাসীদের মাটিরাঙ্গায় প্রতিহত করা হবে।

বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী শেখ কামাল মন্তব্য করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. সামছুল হক বলেন, ১৯৭৫-এর ১৫ আগষ্ট ঘাতকেরা নির্মমভাবে শেখ কামাল কে হত্যা করে ক্ষান্ত হন নি। থেমে নেই তাদের ষড়যন্ত্র, একাত্তরের পরাজিত শত্রুরা এখনো সক্রিয় যে কোন মূল্যে তাদের প্রতিহত করতে হবে।

প্রসঙ্গত,১৯৪৯ সালের এই দিনে শেখ কামাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল কালরাত্রিতে তিনি জাতির জনকের হত্যাকারী ঘৃণ্য শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাত বরণ করেন।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। মাটিরাঙ্গা উপজেলা ও পৌর এবং মাটিরাঙ্গা সদর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এমজে/

Advertisement

CTG NEWS