মাটিরাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী পালিত

59
 মো: আবুল হাসেম, খাগড়াছড়ি প্রতিনিধি: |  শুক্রবার, আগস্ট ৫, ২০২২ |  ৩:১৮ অপরাহ্ণ
মাটিরাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী পালিত
       
Advertisement

বিনম্র শ্রদ্ধা ও যথাযথ মর্যাদার মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বিশিষ্ট ক্রীড়া ও সংস্কৃতি সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৩তম জন্মবার্ষিকী পালন করেছে উপজেলা প্রশাসন।

আজ শুক্রবার ৫ আগষ্ট সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম।

Advertisement

মাটিরাঙ্গা উপজেলা রিসোর্স ইন্সট্রাক্টর মো: আজগর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব।

বিশেষ অতিথী হিসেবে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা প্রমুখ বক্তব্যে দেন।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা নির্বিাহী অফিসার মিজ তৃলা দেব তাঁর বিভাগীয় কর্মকর্তা ও মুক্তিযোদ্ধাদের নিয়ে উপজেলা প্রশাসনের সম্মুখ স্থানে স্থাপিত ফ্রিডম স্কোয়ারে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতি পুষ্পার্ঘ্য অর্পন করেন।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী শেখ কামাল মন্তব্য করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এঁর জ্যেষ্ঠ পুত্র কে ১৫ আগস্ট ১৯৭৫-এ ঘাতকেরা নির্মমভাবে হত্যা করলেও স্বাধীন বাংলাদেশের উদ্দীপ্ত তারুণ্যের অগ্রদূত এবং ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম পথিকৃত, বহুমাত্রিক গুণে গুণান্বিত এই অসাধারণ ব্যক্তিত্ব বাঙালির চিন্তা-চেতনায় ও জাতির ইতিহাসে চিরভাস্বর হয়ে থাকবেন।

প্রসঙ্গত, ১৯৪৯ সালের এই দিনে শেখ কামাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল কালরাত্রিতে তিনি জাতির জনকের হত্যাকারী ঘৃণ্য শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাত বরণ করেন।

অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো.খায়রুল আলম, মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহতাছিম বিল্লাহ্, মহিলা বিষয়ক কর্মকর্তা ওবায়দুল হক সহ সকল বিভাগীয় কর্মকর্তা, উপজেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহমত উল্ল্যাহ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিকসহ অনেকে উপস্থিত ছিলেন।

এমজে/

Advertisement

CTG NEWS