৪১ সিনেমা হলে ‘হাওয়া’, ৪৫ হলে ‘পরাণ’

125
 বিনোদন ডেস্ক |  শুক্রবার, আগস্ট ৫, ২০২২ |  ২:২৪ অপরাহ্ণ
       
Advertisement

চিশীল দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা সমুদ্র, পানি, সম্পর্ক ও প্রতিশোধের গল্পের ‘হাওয়া’ সিনেমা দ্বিতীয় সপ্তাহে চলছে দেশের ৪১টি সিনেমা হলে। ২৯ জুলাই মুক্তি পাওয়া সিনেমাটির হল বেড়েছে ১৯টি। অন্যদিকে, পঞ্চম সপ্তাহে এসে হৃদয়স্পর্শী ত্রিভুজ প্রেমের গল্পের সিনেমা ‘পরাণ’ চলছে ৪৫টি সিনেমা হলে।

এই দুই সিনেমাটিতেই অভিনয় করছেন ঢাকাই সিনেমার নতুন আলোচিত নায়ক শরিফুল রাজ। এ হিসাবে সিনেমা হলে চলছে রাজের রাজত্ব; একই সঙ্গে দুই সিনেমা দিয়ে প্রেক্ষাগৃহ দখলে রেখেছেন এ নায়ক।

Advertisement

১০ জুলাই দেশের মাত্র ১১ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল সিনেমাটি। দর্শক চাহিদার কারণে চতুর্থ সপ্তাহে (২৯ জুলাই) এসেও সিনেমাটি দেশের ৬০টি প্রেক্ষাগৃহে চলবে বলে জানিয়েছে ডিস্ট্রিবিউশনের দায়িত্বে থাকা অভি কথাচিত্র। যার মধ্যে দেশের সবচেয়ে অত্যাধুনিক স্টার সিনেপ্লেক্স প্রতিদিন চলবে সিনেমাটির ১৬ শো।

পোস্টার ও ট্রেইলারে মুগ্ধতা ছড়িয়েছে ‘হাওয়া’ সিনেমা। রহস্য বাড়িয়েছেন খ্যাতিমান অভিনেতা চঞ্চল চৌধুরী, চিত্রনায়ক শরিফুল রাজ, সুমন আনোয়ার, সোহেল মণ্ডলেরা। গান ও প্রচারণার কৌশলে নতুন উন্মাদনা সৃষ্টি করেছে সিনেমাটি। এরই মধ্যে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির হিড়িক পড়েছে।

টিভি ফিকশন ও বিজ্ঞাপনের খ্যাতিমান নির্মাতা মেজবাউর রহমান সুমনের পরিচালনায় ‘হাওয়া’ সিনেমাটির গল্প মাঝসমুদ্রে গন্তব্যহীন একটি মাছ ধরার ট্রলারে আটকে পড়া আট জন মাঝি-মাল্লা এবং এক রহস্যময় বেদেনিকে ঘিরে কাহিনি আবর্তিত হয়েছে। মিস্ট্রি ড্রামা ঘরানার, ‘হাওয়া’ চলচ্চিত্রটি মূলত এ কালের রূপকথা। রূপকথানির্ভর সিনেমার প্রচলিত এ ফর্মটি সিনেমার পর্দায় নতুন আঙ্গিকে দেখতে পাবেন দর্শকেরা বলে জানাচ্ছে সিনেমাটির প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড এবং নির্মাণ সংস্থা ফেইসকার্ড প্রোডাকশন। মেজবাউর রহমান সুমনের কাহিনি ও সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান ও জাহিন ফারুক আমিন।

পরিচালক মেজবাউর রহমান সুমন জানিয়েছেন, ‘এটি সমুদ্র, পানি, সম্পর্ক ও প্রতিশোধের গল্প, যেখানে উপজীব্য সমুদ্র। গভীর সমুদ্র ও সেখানে মাছ ধরার ট্রলারকে কেন্দ্র করে নির্মিত গল্পের চলচ্চিত্র। আট জন মাঝিমাল্লা ও একজন বেদেনিকে নিয়েই গল্পটি তৈরি।’

তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুশি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোস। চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

ঈদুল আজহায় দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে হৃদয়স্পর্শী ত্রিভুজ প্রেমের গল্পের সিনেমা ‘পরাণ’। চিত্রনায়ক শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান অভিনীত সিনেমাটি নিয়ে অন্তর্জালে আলোচনা চলেছে বেশ। আলোচনার কেন্দ্রে এসেছেন সিনেমাটির নায়ক শরিফুল রাজ; দর্শক প্রশংসায় মেতেছেন এ চিত্রনায়কের অভিনয়ের।

গুঞ্জন রয়েছে—বরগুনার আলোচিত মিন্নি-রিফাত-নয়ন বন্ডের ঘটনার ছায়া অবলম্বনে নির্মাণ হয়েছে এই সিনেমা।

২০১৯ সালের সেপ্টেম্বরে সিনেমাটির দৃশ্যধারণের কাজ শেষ হয়। চিত্রনাট্য করেছেন শাহজাহান সৌরভ ও রায়হান রাফি। সংগীত পরিচালক নাভেদ পারভেজ ও ইমন চৌধুরী। সিনেমাটি পরিচালনা করেছেন তরুণ পরিচালক রায়হান রাফি।

এন-কে

Advertisement

CTG NEWS