এমপিওভুক্তির তালিকায় নগরীর ৮ শিক্ষা প্রতিষ্ঠান

62
 নিজস্ব প্রতিবেদক |  বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২ |  ২:৫৬ অপরাহ্ণ
এমপিওভুক্তির তালিকায় নগরীর ৮ শিক্ষা প্রতিষ্ঠান
       
Advertisement

এমপিওভুক্তির (মান্থলি পে অর্ডার) জন্য নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর তালিকা প্রকাশ করা হয়েছে। নির্বাচিত তালিকায় স্থান পেয়েছে নগরীর আট শিক্ষা প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানগুলো হলো- পাঁচলাইশের প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজ, হোসেন আহমদ চৌধুরী সিটি করপোরেশন স্কুল অ্যান্ড কলেজ, কর্ণফুলী আইয়ুব বিবি সিটি করপোরেশন স্কুল অ্যান্ড কলেজ, পাহাড়তলীর কাট্টলী সিটি করপোরেশন গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজ, চান্দগাঁওয়ের সিডিএ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, কোতোয়ালীর চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ, কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ এবং ডবলমুরিংয়ের পোস্তারপাড় সিটি করপোরেশন বালক উচ্চ বিদ্যালয়।

Advertisement

জানা গেছে, নগরসহ চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত এমপিওভুক্ত মোট ৪২টি স্কুল-কলেজের মধ্যে নিম্ন মাধ্যমিক বিদ্যালয় রয়েছে ১৩টি, মাধ্যমিক বিদ্যালয় রয়েছে ১৯টি, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ৮টি এবং ২টি উচ্চ মাধ্যমিক কলেজ ও ডিগ্রি কলেজ।

কক্সবাজার জেলায় মোট ১৫টি এমপিওভুক্ত স্কুল-কলেজের মধ্যে নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ১০টি ও মাধ্যমিক বিদ্যালয় ৫টি। রাঙামাটি জেলায় এমপিওভুক্ত মোট ৩১টি স্কুল-কলেজের মধ্যে নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ১৮টি, মাধ্যমিক বিদ্যালয় ১১টি এবং উচ্চ মাধ্যমিক কলেজ ২টি।

খাগড়াছড়ি জেলায় এমপিওভুক্ত মোট ২১টি স্কুল-কলেজের মধ্যে ১০টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এবং ১১টি মাধ্যমিক বিদ্যালয়। বান্দরবান জেলায় এমপিওভুক্ত মোট ১১টি স্কুল-কলেজের মধ্যে ২টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ৮টি মাধ্যমিক বিদ্যালয় ও একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়।

বুধবার (৬ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব সোনা মনি চাকমার স্বাক্ষরে জারিকৃত প্রজ্ঞাপনে এমপিওভুক্তির (মান্থলি পে অর্ডার) জন্য নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর
এই তালিকা প্রকাশ করা হয়। এসব প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতার সরকারি অংশ (এমপিও) সরকার দিতে সম্মত হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, শিক্ষক সমাজের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আন্তরিকতা এবং সম্মানবোধ থেকেই এই বদান্যতা তাদের কৃতজ্ঞ করেছে।

এসসি

Advertisement

CTG NEWS