সিনেমা ফ্লপ, ক্যারিয়ার বাঁচাতে রাজনীতিতে পা রাখছেন অক্ষয়?

52
  |  মঙ্গলবার, জুলাই ৫, ২০২২ |  ৪:৪২ অপরাহ্ণ
সিনেমা ফ্লপ, ক্যারিয়ার বাঁচাতে রাজনীতিতে পা রাখছেন অক্ষয়?
       
Advertisement

বক্স অফিসে তেমন আর চলছে না অক্ষয় ম্যাজিক। একের পর এক ছবি ফ্লপ। ‘বেল বটম’ থেকে ‘বচ্চন পাণ্ডে’, কিংবা হালফিলের ‘পৃথ্বীরাজ’। হিটের মুখ থেকে রীতিমতো ক্লান্ত হয়ে পড়েছেন অক্ষয়। আর তার উপর অক্ষয়ের উপর নিন্দুকদের অভিযোগ, তিনি ছবিতে অভিনয় করলেও, শুধুই গেরুয়া রাজনীতির জয়জয়কার করেন। এমনকী, বলিউডের কানাঘুষোয় শোনা যায়, অক্ষয় নাকি রাজনীতিতে পা দিতেও প্রস্তুত!

সম্প্রতি এক সাংবাদিক বৈঠকে অক্ষয়ের কাছে এ বিষয়ে প্রশ্ন রাখা হলে অক্ষয় স্পষ্ট জানান, আপাতত, ‘রাজনীতিতে নয়। অভিনয় নিয়ে ভালই আছি।’

Advertisement

অক্ষয়ের কথায়, ‘আমি আমার সিনেমার ক্যারিয়ার নিয়ে দিব্যি আছি। সিনেমার মধ্যে দিয়েই সামাজিক বিষয়গুলোকে সামনে আনতে চাই। ১৫০ টি ছবিও প্রযোজনা করেছি। আসন্ন রক্ষাবন্ধন ছবি আমার খুব মনের কাছের। তাই আপাতত সিনেমায় অভিনয় ও সিনেমা তৈরি নিয়েই থাকতে চাই। রাজনীতি নিয়ে ভাবার সময় নেই!’

কয়েকদিন আগেই আনন্দ এল রাই পরিচালিত ফ্যামিলি ড্রামা ‘রক্ষাবন্ধনে’র ট্রেলার প্রকাশ্যে এসেছে। চার বোনের দাদা অক্ষয় কুমার। দাদার উপরই বোনেদের বিয়ের দায়িত্ব। মধ্যবিত্ত পরিবারে বোনেদের বিয়ে দেওয়া মানেই উঠে আসে পণপ্রথার প্রসঙ্গ।

কতখানি পরিশ্রম করে মাথার ঘাম পায়ে ফেলে যে সেই অর্থ জোগাড় হয় পাত্রীর পরিবারকে, তা তাদের থেকে আর ভাল কে জানবে। সংসারের দায়িত্বের চাপে কখনও কখনও নিজের ভালবাসাকেও দূরে সরিয়ে রাখতে হয়। আর চার বোনের দাদার ভূমিকায় এভাবেই ধরা দিয়েছেন অক্ষয়। বোনেরা তাকে রাখী পরায় দাদার দীর্ঘায়ু কামনা করে। আর দাদার রাখী পরা হাত বোনেদের মাথা স্পর্শ করে আশীর্বাদ ও সুরক্ষিত রাখার প্রতিজ্ঞা নিয়ে। সেই প্রতিজ্ঞাই রক্ষাবন্ধন ছবিতে পালন করবেন অক্ষয়।

খিলাড়ি কুমারের বিপরীতে দেখা যাবে ভূমি পেড়নেকরকে। আগেও জুটি হিসেবে কাজ করেছেন তারা। তাই ট্রেলারে তাদের কেমিস্ট্রি মন্দ নয়। চার বোনের ভূমিকায় দেখা যাবে নতুন চারটি মুখ। তবে ২০২২ সালে আবেগ আর ভালবাসা মেশানো সেই বস্তাপচা পারিবারিক গল্প দর্শক মনে কতখানি জায়গা করে নিতে পারবে, তা নিয়ে সন্দেহ থেকেই যায়। তবে পরিচালক যখন আনন্দ এল রাই, তখন প্রত্যাশা তো থাকবেই। ‘রাঞ্ঝনা’, ‘তন্নু ওয়েডস মন্নু’র মতো সুপারহিট ছবি উপহার দিয়েছেন তিনি। সম্প্রতি দর্শকদের হাততালি কুড়িয়েছিল ‘আতরঙ্গি রে’ ছবিটিও। সেখানেও ছিলেন অক্ষয়।

এবার ‘রক্ষাবন্ধন’ দিয়ে আক্কি সুপারহিটের দুনিয়ায় কামব্যাক করতে পারেন কি না, সেটাই দেখার। কিন্তু সে রাস্তাও বড় কঠিন। কারণ ১১ আগস্ট মুক্তি পাবে এই ছবি। ওই দিনই সিনেমা হলে আসবে আমির খানের বহু প্রতীক্ষীত ‘লাল সিং চাড্ডা’। ফলে টক্কর হবে সেয়ানে-সেয়ানে।

এন-কে

Advertisement

CTG NEWS