আদর্শ মানবসম্পদ তৈরিতে সুফি মিজান অনন্য

ইউআইটিএস-এর বসন্তকালীন নবীনবরণে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

124
 নিজস্ব প্রতিনিধি |  মঙ্গলবার, জুলাই ৫, ২০২২ |  ৩:৫৬ অপরাহ্ণ
উন্নত জীবনাদর্শভিত্তিক মানবসম্পদ তৈরিতে সুফি মিজানুর রহমানের ভূমিকা অনন্য
       
Advertisement

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম. মোজাম্মেল হক, এমপি বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে আধুনিক ও যুগোপযোগী শিক্ষা ব্যবস্থার মাধ্যমে দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে। এ লক্ষ্য বাস্তবায়নে কাজ করছেন সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত শিক্ষানুরাগী শিল্পপতি অলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, উন্নত জীবনাদর্শভিত্তিক মানবসম্পদ তৈরিতে সুফি মিজানুর রহমানের ভূমিকা অনন্য। 

সোমবার (৪ জুলাই) বিকেলে রাজধানীর বারিধারার ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

Advertisement

তিনি বলেন, উন্নত জীবনাদর্শভিত্তিক মানবসম্পদ তৈরিতে সুফি মিজানুর রহমানের ভূমিকা অনন্য। মন্ত্রী নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বপ্নের পদ্মাসেতু যেভাবে বাস্তবায়িত হয়েছে, তেমনি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবে তোমাদেরই। তিনি শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন। মন্ত্রী অনুষ্ঠানের শুরুতে ইউআইটিএস অ্যাপস উদ্বোধন করেন। বিশ্ববিদ্যালয়ের তথ্যাবলী সমৃদ্ধ অ্যাপসটি মোবাইল ফোনে সহজে ব্যবহার করা যাবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত নবীনবরণে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত শিক্ষানুরাগী, ইউআইটিএস ও পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য (ব্রাহ্মণবাড়িয়া-১) বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রাম, এমপি, গাজীপুরের টঙ্গী পৌরসভার সাবেক মেয়র মো. আজমত উল্লা খান ও ইউআইটিএস বিওটির সম্মানিত সদস্য এবং পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আমির হোসেন সোহেল।

আলোচনায় অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ইউআইটিএস উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, আইন অনুষদের ডিন এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া।

বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহের ডিন, বিভাগীয় প্রধান, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এনইউএস

Advertisement

CTG NEWS