ডেনমার্কে শপিং মলে বন্দুকধারীর হামলা, নিহত ৩

49
  |  সোমবার, জুলাই ৪, ২০২২ |  ১১:০৬ পূর্বাহ্ণ
ডেনমার্কে শপিং মলে বন্দুকধারীর হামলা, নিহত ৩
       
Advertisement

ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের একটি বড় শপিং মলে এক বন্দুকধারীর হামলায় অন্তত তিন জন নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন বেশ কয়েক জন। তাদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। 

ডেনমার্কের পুলিশ হামলার ঘটনায় জড়িত সন্দেহে ২২ বছর বয়সি এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। স্থানীয় সময় রোববার ‘ফিল্ডস’ নামের একটি শপিং মলে হামলার ঘটনাটি ঘটে।

Advertisement

হামলার পর কোপেনহেগেন পুলিশ এক টুইটবার্তায় জানিয়েছে, ওই শপিং মল ঘিরে পুলিশ মোতায়েন করা হয়েছে। কোপেনহেগেনের পুলিশপ্রধান বলেছেন, হামলাকারী কী উদ্দেশ্যে গুলি চালিয়েছে তা এখনও স্পষ্ট নয়। তবে ‘সন্ত্রাসী হামলার’ আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না বলে তিনি দাবি করেন।

এদিকে, হামলা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট করেছেন কোপেনহেগেনের মেয়র সোফি অ্যান্ডারসন। তিনি লিখেছেন, ‘আসলে কত জন মারা গেছে বা আহত হয়েছে, তা আমরা জানি না। তবে ঘটনাটি খুবই গুরুতর।’

হামলার পরের বেশকিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে প্রকাশ পেয়েছে। সেগুলোতে আহতদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যেতে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ডেনমার্কের সম্প্রচারমাধ্যম ডিআরের এক প্রতিবেদনে বলা হয়েছে, গুলির শব্দ শোনার পর ওই শপিং মল থেকে ১০০ জনের বেশি মানুষকে ছুটে বের হতে দেখা যায়। আহত অবস্থায় অন্তত তিন জনকে হাসপাতালে চিকিত্সা দেওয়া হচ্ছে।

মাত্র এক সপ্তাহ আগেই প্রতিবেশী দেশ নরওয়েতে একটি বারে বন্দুকধারীর হামলায় দুজন নিহত হন। ওই ঘটনায় আহত হন আরও ২১ জন।

এন-কে

Advertisement

CTG NEWS