চার বছরেও হয়নি সাধারণ শিক্ষার্থী পরিষদের নতুন কমিটি!

77
 নিজস্ব প্রতিবেদক |  শুক্রবার, জুলাই ১, ২০২২ |  ১:৫৪ অপরাহ্ণ
চার বছর পরও হয়নি সাধারণ শিক্ষার্থী পরিষদের নতুন কমিটি!
       
Advertisement

জাতীয় বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থী পরিষদ প্রতিষ্ঠার চার বছর পার হলেও এখনো নতুন কোনো কমিটি দেওয়া হয়নি চট্টগ্রাম অঞ্চলের ১৭ শিক্ষা প্রতিষ্ঠানে। যদিও ২০১৯ সালে চট্টগ্রাম অঞ্চলের ১৭ শিক্ষা প্রতিষ্ঠানের ৫১ জন সদস্য নিয়ে গঠিত হয় আহ্বায়ক কমিটি।

সূত্র জানায়, এ কমিটির অনেকের ছাত্রত্ব শেষ। আবার অনেকে আছেন নাম সর্বস্ব। শিক্ষার্থীদের অভিযোগ, চার বছর আগের ঘোষিত আহ্বায়ক কমিটি কোনো কাজ করছে না। তাই নতুন কমিটি এখন সময়ের দাবি।

Advertisement

সংগঠনটির যুগ্ম আহ্বায়ক রাজু কুমার নাথ বলেন, সংগঠনটি আমাদের দীর্ঘ পরিশ্রমে এ জায়গায় এসেছে, আমরা চাই যোগ্য ও সঠিক নেতৃত্বের হাতে সংগঠনের দায়িত্ব তুলে দিতে।

জানা গেছে, প্রতিষ্ঠার পর থেকেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের দাবি আদায়ে কাজ করে আসছে সংগঠনটি। বর্তমান কমিটিও চায় নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করতে। তবে কোন এক অজানা কারণে নতুন কমিটি দেওয়ার কাজটি আটকে আছে মাঝপথে। এ নিয়ে পরিষদের সাধারণ শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। অনেকে চাইছেন পুরনো নেতৃত্বের সাথে নতুনদের সমন্বয় করে কমিটি গঠন করা হোক। তবে শিক্ষার্থীদের দাবি, শিগগিরই নতুন একটি কার্যকর কমিটি করে সংগঠনের দায়িত্ব অর্পিত করা হোক।

এ বিষয়ে জানতে চাইলে জাতীয় বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থী পরিষদের যুগ্ম আহ্বায়ক আমজাদুল আলম সিফাত বলেন, নতুন কমিটি দাবির বিষয়টি ঠিক, অনেকেই চাইছেন নতুন নেতৃত্ব আসুক,আমরাও চাই নতুন নেতৃত্ব আসুক। তবে এ বিষয়ে আমরা এখনো কোন সিদ্ধান্তে আসতে পারিনি। পরিষদের আগামি সাধারণ সভায় এ বিষয়ে আলোচনার পর জানানো হবে।

সংগঠনটির আহবায়ক মিজান মাহিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি এ বিষয়ে অবগত৷ নতুন কমিটি হবে কি হবেনা এ বিষয়ে পরবর্তী সভায় সিদ্ধান্ত নেওয়া হবে৷ তিনি আরও যোগ করেন তিনি সংগঠনের স্বার্থে যেকোন ধরনের পদক্ষেপ নিবেন।

এসসি/এমজে

Advertisement

CTG NEWS