বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণ

সীতাকুণ্ডে নিহত প্রত্যেকের পরিবারকে ২ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে রিট

114
  |  বুধবার, জুন ২৯, ২০২২ |  ৬:৩৬ অপরাহ্ণ
সীতাকুণ্ডে নিহত প্রত্যেকের পরিবারকে ২ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রিট
       
Advertisement

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় নিহতদের প্রত্যেককে দুই কোটি এবং আহতদের প্রত্যেককে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। একই সঙ্গে ভয়াবহ ঘটনাটির বিচার বিভাগীয় তদন্ত ও দোষী ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

আজ ২৯ জুন, বুধবার জনস্বার্থে ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে রিট আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. হুমায়ুন কবির পল্লব, ইশরাত হাসান ও জামিউল হক ফয়সাল।

Advertisement

এই রিটে স্বরাষ্ট্র সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব, শিল্প সচিব, বাণিজ্য সচিব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক, চট্টগ্রামের জেলা প্রশাসক, স্মার্ট গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, বিএম কনটেইনার বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকসহ ২০ জনকে বিবাদী করা হয়েছে।

উল্লেখ্য, গত ৪ জুন দিবাগত রাতে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে এপর্যন্ত ৪৫ জন নিহত হয়েছেন। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, জেনারেল হাসপাতাল, পার্কভিউ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরও অগ্নিদগ্ধ শতাধিক শ্রমিক-কর্মকর্তা।

এনইউএস

Advertisement

CTG NEWS