ঘুম ভাঙলো কর্তৃপক্ষের

নগরে জলাবদ্ধতার কারণ খুঁজতে ৪ সদস্যের কমিটি

63
 নিজস্ব প্রতিবেদক |  বুধবার, জুন ২২, ২০২২ |  ৮:৪০ অপরাহ্ণ
নগরে জলাবদ্ধতার কারণ খুঁজতে ৪ সদস্যের কমিটি
ছবি: সংগৃহীত।
       
Advertisement

টানা বৃষ্টিতে নগরীতে জলাবদ্ধতার কারণ অনুসন্ধানে সিডিএ’র সমন্বয়ে ৪ সদস্যের কমিটি গঠন করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এ কমিটিকে পুরো এলাকা পরিদর্শন করে আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

আজ ২২ জুন, বুধবার চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিকের) সম্মেলন কক্ষে আয়োজিত চসিক-সিডিএ সমন্বয় সভায় এ কমিটি গঠন করা হয়।

Advertisement

সিডিএ’র প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামসকে কমিটির আহবায়ক ও চসিকের প্রকৌশলী রফিকুল ইসলামকে সদস্য সচিব করে গঠিত এ কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে- জলাবদ্ধতার জন্য নেওয়া সিডিএর মেগা প্রকল্পের প্রকল্প পরিচালক সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশনের লেফটেনেন্ট কর্নেল শাহ আলী ও চসিকের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোবারক আলীকে।

সভায় সভাপতিত্ব করেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী। এতে উপস্থিত ছিলেন সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ।

এ সময় মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, আমার মূল কথাটা হচ্ছে জলাবদ্ধতা থেকে চট্টগ্রামবাসীকে কীভাবে মুক্ত করবো। মেগা প্রকল্পের কাজ করতে গেলে কিছুটা ভোগান্তি পোহাতেই হবে। কিন্তু জলাবদ্ধতায় মানুষের ভোগান্তিতে ধৈর্য্যেরও সীমা রয়েছে। পানি উঠবেই, কিন্তু পানি কীভাবে নিষ্কাশন করা যায়, সে ব্যবস্থা আমাদের করতে হবে। যার অবহেলার কারণেই হোক, বাধা যেখানে আছে সেখানে তা অপসারণ করে পানিগুলো দ্রুত নিষ্কাশন করার ব্যবস্থা নিতে হবে। কোন কোন এলাকায় প্রতিবন্ধকতার কারণে পানি জমছে, কোথায় বাঁধ দেওয়া হয়েছে এসব বিষয়ে কমিটি সরেজমিনে পরিদর্শনে যাবে। পরিদর্শন শেষে জলাবদ্ধতা নিরসনের বিষয়ে প্রদক্ষেপ গ্রহণ করবে।

বিশেষ এ সভায় আরও উপস্থিত ছিলেন- বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, জলাবদ্ধতা নিরসন প্রকল্পের প্রকল্প পরিচালক লে. কর্নেল শাহ আলী, চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, সিডিএ প্রধান প্রকৌশলী হাসান বিন শামস প্রমুখ।

সভা শেষে মেয়র রেজাউল করিম বলেন, গঠিত উচ্চ পর্যায়ের কমিটি ৭ দিনের মধ্যে পুরো এলাকা পরিদর্শন করে কী সমস্যা তা খুঁজে বের করে ব্যবস্থা গ্রহণে সুপারিশ করবে।

এনইউএস

Advertisement

CTG NEWS