হাটহাজারীতে পানিবন্দী অর্ধলাখ মানুষ

বিপদ সীমার উপরে হালদার পানি

146
 নিজস্ব প্রতিবেদক |  সোমবার, জুন ২০, ২০২২ |  ৬:৩৭ অপরাহ্ণ
বিপদ সীমার উপরে হালদার পানি
       
Advertisement

বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে হালদা নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে হাটহাজারীর প্রায় অর্ধলাখ মানুষ পানিবন্দী রয়েছে। ফলে চলাচলের ক্ষেত্রে এলাকার বাসিন্দারা ভ্যান গাড়িতে করে যাতায়াত করছেন।

জানা গেছে, উপজেলার শিকারপুর, বুড়িশ্চর, উত্তর ও দক্ষিণ মাদার্শা, গড়দুয়ারা, মেখল, ছিপাতলী, নাঙ্গলমোড়া, গুমানমর্দ্দন, ধলই, মির্জাপুর, ফরহাদাবাদ ও হাটহাজারী পৌরসভা এলাকায় প্রায় অর্ধলাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। এছাড়া বিস্তীর্ণ এসব এলাকায় মৌসুমি ফসল ও খামার-পুকুরে থাকা মাছ, মৎস্য খামার, ২০-৩০টি গ্রামীণ ও আঞ্চলিক সড়ক তলিয়ে গেছে। সড়কের উপর পানি থাকায় বিভিন্ন এলাকায় যাতায়াতে বিপাকে পড়েছেন দিনমজুর ও নিম্নআয়ের মানুষরা।

Advertisement

স্থানীয়রা জানায়, হাটহাজারী মহাসড়কের বড় দীঘির পাড় ও হাটহাজারী-নাজিরহাট সড়কের মুন্সি মসজিদ এলাকায় সড়কের উপর দিয়ে পাহাড়ি ঢলের কারণে প্রায় কোমর পর্যন্ত পানি প্রবাহিত হচ্ছে। সেসব এলাকায় পানির কারণে কয়েক ঘণ্টা ধরে যানবাহন চলাচল বন্ধ থাকে।

উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহিদুল আলম বলেন, পাহাড়ি ঢল ও বৃষ্টিপাতে উপজেলার কয়েকটি ইউনিয়ন এবং পৌর এলাকার কিছু ওয়ার্ডের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এছাড়া পৌরসভার মাটিয়া মসজিদ এলাকায় সড়কের পাশে অবৈধভাবে ভরাটকৃত জায়গা খনন করে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হয়েছে।

এসসি

Advertisement

CTG NEWS