শিমুলিয়া দুই ফেরির সংঘর্ষে নিহত ১, আহত ১০

72
 সিটিজিনিউজ ডেস্ক |  রবিবার, জুন ১৯, ২০২২ |  ১১:৪৭ পূর্বাহ্ণ
শিমুলিয়া দুই ফেরির সংঘর্ষে নিহত ১, আহত ১০
       
Advertisement

শিমুলিয়া-মাঝিরকান্দি নৌপথে জাজিরায় দুই ফেরির সংঘর্ষে একজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১০ জন।

বেগম রোকেয়া ও বেগম সুফিয়া কামাল নামের দুই ফেরির সংঘর্ষে একজন গাড়ি চালক নিহত হন। আজ রোববার ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে।

Advertisement

বেগম সুফিয়া কামাল ফেরিটি মাঝিকান্দি ফেরি ঘাট থেকে শিমুলিয়া ফেরি ঘাটে আসার সময় এবং বেগম রোকেয়া ফেরি শিমুলিয়া ঘাট থেকে মাঝিকান্দি ফেরি ঘাটে যাওয়ার সময় পদ্মা নদীর টার্নিং পয়েন্ট জাজিরা প্রান্তে দুই ফেরির সংর্ঘষে ভেতরে গাড়িচাপা পড়ে খোকন শিকদার (৪০) নামের এক মাছবাহী পিকআপচালক নিহত হন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ করপোরেশন-বিআইডব্লিউটিসি’র ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন জানান, জাজিরায় মাঝিকান্দি ঘাটের অদূরে পদ্মা টার্নিং পয়েন্টে দুই ফেরির সংঘর্ষ হয়। এতে ফেরিতে থাকা এক ব্যক্তি গাড়িচাপায় নিহত হন। বর্তমানে ফেরিঘাটের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এবং সব নৌযান সচল রয়েছে।

ফেরির চালক ও যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, রাত থেকেই পদ্মায় প্রচণ্ড স্রোত ছিল। খরস্রোতের মধ্য দিয়ে ফেরি চলাচল করছিল। ভোরের দিকে বেগম রোকেয়া ও বেগম সুফিয়া কামাল ফেরি দুটি নিয়ন্ত্রণ রাখতে পারে নি। এতে দুই ফেরির মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। প্রচণ্ড এ সংঘর্ষে দুটি ফেরির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ সময় ফেরিতে থাকা একজন গাড়িচালক আহত হন। আরেকজন চালক নদীতে পড়ে যান। সংঘর্ষের পর ফেরি দুটি গন্তব্যে পৌঁছে যানবাহন ও যাত্রী নামায়।

বেগম রোকেয়া ফেরির মাস্টার মিন্টু রঞ্জন দাস বলেন, ‘নদীতে অনেক স্রোত ছিল। জাজিরা পয়েন্টের কাছাকাছি মোড়ে এলে স্রোতের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে সুফিয়া কামাল ফেরির সঙ্গে আমার ফেরির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে আমার ফেরিতে থাকা আট থেকে ১০টি গাড়ির ক্ষতি হয়। এবং একজন ট্রাকচালক নিহত হয়েছেন।’

Advertisement

CTG NEWS