শেরেবাংলায় টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

50
  |  সোমবার, মে ২৩, ২০২২ |  ১১:৩৬ পূর্বাহ্ণ
শেরেবাংলায় টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
       
Advertisement

চট্টগ্রাম টেস্টে ব্যাটে-বলে দারুণ পারফর্ম করেও ফল আসেনি। ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে দুদলকে। এবার দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে আজ সোমবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ।

রানের উইকেট চট্টগ্রামে ফল আসে কম। যার কারণে প্রথম টেস্টে দুই বিভাগে ভালো করেও মেলেনি জয়ের দেখা। সে তুলনায় শেরেবাংলার হিসাব ভিন্ন। এ উইকেটে ফল আসার সম্ভাবনাই বেশি। কারণম এ মাঠে আগের ২২ ম‍্যাচের ১৯টিতেই ফল এসেছে। আর, যে তিনটি ম্যাচে ড্র এসেছে—তার সবগুলোয় ছিল বৃষ্টির বাগড়া। তাই, বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় টেস্টে ফল নিজেদের পক্ষে আনার জন্যই লড়বে দুদল।

Advertisement

ঢাকা টেস্টে ফল পেতে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। ম্যাচের আগের দিন তেমনটাই শুনিয়েছিলেন তিনি।

মুমিনুল বলেন, ‘মিরপুরে ফলাফল ছাড়া ম্যাচ খুব কমই হয়। শেষ কবে ফল আসেনি বলা কঠিন। সবসময় ফল আসে। বোলিং খুব গুরুত্বপূর্ণ, সঙ্গে ব্যাটিংও। অবশ্যই আমরা পরিকল্পনা করি, কোন জিনিস নিয়ে কাজ করলে জেতার সম্ভাবনা বেশি থাকবে। আমরাও চাইব এ টেস্টের ফল নিজেদের পক্ষে আনতে।’

চট্টগ্রামে রানের উইকেটে তামিম ইকবাল-মুশফিকুর রহিমের সেঞ্চুরি এবং নাঈম হাসানের দারুণ বোলিংয়ে টেস্টের শেষ দিন ড্র করে বাংলাদেশ। এবার, দ্বিতীয় টেস্টে জয়েই চোখ রাখবে দুদল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে হচ্ছে সিরিজটি।

টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের চক্রে এখন পর্যন্ত সাতটি ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। এর মধ্যে শুধু নিউজিল্যান্ডের বিপক্ষেই জয় পেয়েছে মুমিনুল হকের দল। একটিতে ড্র করেছে, বাকি পাঁচটিতে দেখেছে হারের মুখ।

বাংলাদেশ দল : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।

এন-কে

Advertisement

CTG NEWS