অক্ষয় বলছেন, ব্রিটিশেরা আমাদের ভাগ করেছে : বলিউড-দক্ষিণি বিতর্ক

73
 বিনোদন ডেস্ক |  রবিবার, মে ২২, ২০২২ |  ৪:০৪ অপরাহ্ণ
অক্ষয় বলছেন, ব্রিটিশেরা আমাদের ভাগ করেছে : বলিউড-দক্ষিণি বিতর্ক
       
Advertisement

ভারতের দক্ষিণি সিনেমা বলিউডের ঘাড়ে নিশ্বাস ফেলছে। সাম্প্রতিক দক্ষিণি ‘আরআরআর’, ‘কেজিএফ : চ্যাপ্টার টু’, ‘পুষ্প : দ্য রাইজ’ সিনেমারগুলোর বক্স অফিস রেকর্ড অন্তত তা-ই বলে। তবে কি ভারতের সবচেয়ে বড় সিনেমার বাজার বলিউডের একক রাজত্ব শেষ হতে চলেছে?

অন্তর্জালে ভক্ত থেকে শুরু করে দুই ইন্ডাস্ট্রির তারকারাও মাঝে মাঝে জড়িয়ে পড়েন এই বিতর্কে। বলিউড সুপারস্টার অক্ষয় কুমার এই বিতর্কের অবসান চাইছেন।

Advertisement

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে অক্ষয় বলেছেন, ‘আমি এই বিভাজনে বিশ্বাস করি না। আমি ঘৃণা করি যখন কেউ সাউথ ইন্ডাস্ট্রি বা নর্থ ইন্ডাস্ট্রি বলে। আমরা সবাই একই ইন্ডাস্ট্রির। আমি মনে করি, আমাদের এই প্রশ্ন করা বন্ধ করা উচিত।’

এই বিতর্ক প্রসঙ্গে সুপারস্টার আরও যুক্ত করেছেন, ‘এটা বোঝা গুরুত্বপূর্ণ যে এভাবে ব্রিটিশেরা আমাদের ভাগ করেছে, তারা আমাদের আক্রমণ করেছে ও আমাদের শাসন করেছে। সেটা থেকে আমরা শিক্ষা নিয়েছি বলে মনে হয় না। আমরা এখনও এটা বুঝতে পারছি না। যেদিন আমরা বুঝব যে আমরা সবাই একই ইন্ডাস্ট্রির, তখন আরও ভালো কিছু হবে বলে মনে হয়।’

বলিউড-দক্ষিণি বিতর্কে সবশেষ আলোচনায় ছিলেন তেলেগু ইন্ডাস্ট্রির সুপারস্টার মহেশ বাবু। বলিউড নিয়ে একপ্রকার ‘তাচ্ছিল্য’ প্রকাশ করেছিলেন এই তারকা। পরে অবশ্য বলেছেন, মজা করে ওই কথা বলেছিলেন।

এন-কে

Advertisement

CTG NEWS