স্ত্রীর যৌতুক মামলায় কর কর্মকর্তা কারাগারে

88
 নিজস্ব প্রতিবেদক |  মঙ্গলবার, মে ১৭, ২০২২ |  ৮:১১ অপরাহ্ণ
লোহাগাড়ায় প্রবাসী নুরুল কবির হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন
       
Advertisement

স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় রাজীব রানা মল্লিক (৪৩) নামে এক সহকারী কর কমিশনারকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ ১৭ মে, মঙ্গলবার দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

রাজীব রানা মল্লিক বাঁশখালী থানার গুনাগরি এলাকার মল্লিক বাড়ীর মৃত রঞ্জিত মল্লিক বাবুলের ছেলে। তিনি ঢাকা কর অঞ্চল-১৪ এর আয়কর বিভাগে সহকারী কর কমিশনার হিসেবে কর্মরত আছেন।

Advertisement

আদালত ও মামলার সূত্রে জানা গেছে, ২০১০ সালের ৮ জুলাই বাঁশখালী থানার গুনাগরি এলাকার মল্লিক বাড়ীর মৃত রঞ্জিত মল্লিক বাবুলের ছেলে রাজীব রানা মল্লিকের সঙ্গে রাউজানের মোহাম্মদপুর ইউনিয়নের মৃত রবীন্দ্র লাল মুহুরীর মেয়ে প্রিয়া মুহুরী মল্লিকের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয়। প্রিয়া পেশায় একজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। বিয়ের কিছুদিন পরই স্ত্রী জানতে পারেন স্বামী রাজীব মাদকাসক্ত। জরুরি প্রয়োজনের কথা বলে তিনি (রাজীব) স্ত্রীর কাছ থেকে ৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। স্ত্রীর পক্ষে যৌতুকের টাকা প্রদান করা সম্ভব নয় বলে জানালে রাজীব শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে এবং বাড়ি থেকে বের করে দেন। পুনরায় গত ৪ মার্চ আবারও ৫ লাখ টাকার জন্য চাপ সৃষ্টি করলে গত ৬ মার্চ আদালতে যৌতুক আইনে মামলা করেন স্ত্রী প্রিয়া মুহুরী।

বাদীর আইনজীবী শুভাশীষ শর্মা বলেন, স্ত্রী প্রিয়া মুহুরীর কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবি করে নির্যাতনের ঘটনায় আসামী রাজীব রানা মল্লিককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গত ৬ মার্চ আদালতে যৌতুক দাবি করায় স্ত্রী প্রিয়া মুহুরী মল্লিক বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এনইউএস

Advertisement

CTG NEWS