নেত্রকোনায় কালবৈশাখী ঝড়ের তাণ্ডব

71
 সিটিজিনিউজ ডেস্ক |  মঙ্গলবার, মে ১৭, ২০২২ |  ৫:০৩ অপরাহ্ণ
নেত্রকোনায় কালবৈশাখী ঝড়ের তাণ্ডব
       
Advertisement

নেত্রকোনায় কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে ঘরবাড়ি ও গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ের কবলে পড়ে আহত হয়েছেন পাচঁ জন। বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের রাজেন্দ্রপুর এলাকা।

আজ মঙ্গলবার সকাল ৬ টার দিকে সদর উপজেলার রাজেন্দ্রপুর ও পশ্চিমপাড়া গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখীর তাণ্ডবে ১২টি কাচা ঘর সম্পূর্ণ ভেঙে পড়ে। ঝড়ে শতাধিক ফল ও সবজি-ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। একইসঙ্গে গৃহপালিত পশুরও ক্ষতি হয়েছে।

Advertisement

উপজেলা প্রশাসন ও স্থানীয়দের দেওয়া তথ্যে এসব কথা জানা যায়।

সরেজমিনে দেখা যায়, কয়েক মিনিটের ঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়েছে কাঁচা ঘরবাড়ি, উড়ে গেছে ঘরের টিন, ভেঙে গেছে শত শত গাছের ডালপালা।

নেত্রকোনা সদর চল্লিশা ইউনিয়নের রাজেন্দ্রপুর গ্রামের বাসিন্দা হোসনে আরা বলেন, ‘কালবৈশাখী ঝড় আমাদের গোটা গ্রাম তছনছ করে দিয়েছে। এ সময় ঘরের নিচে পড়ে আহত হয়েছেন কয়েকজন।’

নেত্রকোনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা আক্তার সকালে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ মাহবুবুল মজিদ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানূর রহমানকে সঙ্গে নিয়ে ঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন। এসময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মাঝে শুকনো খাবার বিতরণ করেন।

এন-কে

Advertisement

CTG NEWS