ইন্দোনেশিয়ায় পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ১৪

62
 আন্তর্জাতিক ডেস্ক |  মঙ্গলবার, মে ১৭, ২০২২ |  ১০:৫৪ পূর্বাহ্ণ
ইন্দোনেশিয়ায় পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ১৪
       
Advertisement

ইন্দোনেশিয়ার পূর্ব জাভা প্রদেশে পর্যটকদের বহনকারী একটি বাস বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত হয়েছে। দেশীয় পর্যটকদের বহনকারী ওই বাসটি গতকাল সোমবার ভোরে বিজ্ঞাপন সাইনের সঙ্গে ধাক্কা লেগে বিধ্বস্ত হয়।

জানা গেছে, ওই বাসটিতে চালক ও তাঁর সহকারীসহ ৩৩ জন ছিলেন। বাসটি সুরাবায়া নগরীরর সঙ্গে মোজোকারতো শহরের সংযোগকারী একটি সড়কে উল্টে যায়।

Advertisement

স্থানীয় কর্মকর্তা রিদওয়ান মুবারুন ইন্দোনেশিয়ার মেট্রো টিভিকে বলেছেন, দুর্ঘটনাকবলিত বাসযাত্রীরা সুরাবায়ার নিকটবর্তী বেনোভো গ্রামের বাসিন্দা। তাঁরা মধ্য জাভাতে প্রায় ৪০০ কিলোমিটার দূরে জনপ্রিয় অবকাশ কেন্দ্র ডিয়েং মালভূমিতে বেড়ানোর পর বাড়ি ফিরছিলেন।

মাজোকার্টোর পুলিশ প্রধান রফিক রিপ্টো হিমাওয়ান সোমবার সাংবাদিকদের বলেছেন, এ দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছে এবং ১৯ জন আহত হয়েছে। কর্তৃপক্ষ দুর্ঘটনার কারণ অনুসন্ধান করছে।

ইন্দোনেশিয়ায় প্রায়ই মারাত্মক সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। পুলিশ জানায়, গত মাসে, পশ্চিম পাপুয়া প্রদেশে খনি শ্রমিকদের বহনকারী একটি ট্রাক পাহাড়ে বিধ্বস্ত হলে ১৬ জনের প্রাণহানি ঘটে।

এ ছাড়া গত ফেব্রুয়ারিতে জাভা দ্বীপে একটি জনপ্রিয় সমুদ্র সৈকতে ছুটি কাটাতে যাওয়ার সময় কারখানাকর্মীদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় ১৩ জন নিহত এবং আরও অনেকে আহত হয়েছিল।

এন-কে

Advertisement

CTG NEWS