মরিনহোর কাছে এটাই তাদের ‘চ্যাম্পিয়ন্স লিগ’

44
 খেলা ডেস্ক |  শুক্রবার, মে ৬, ২০২২ |  ৪:১৭ অপরাহ্ণ
মরিনহোর কাছে এটাই তাদের 'চ্যাম্পিয়ন্স লিগ'
       
Advertisement

ইউরোপা কনফারেন্স লিগের ফাইনালে উঠেছে জোসে মরিনহো দল রোমা। বৃহস্পতিবার (৫ মে) দ্বিতীয় লেগে ইংলিশ ক্লাব লেস্টার সিটিকে ১-০ গোলে হারায় তারা। আর প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছিল ইতালিয়ান ক্লাবটি। ফাইনালে উঠে অশ্রুসিক্ত হয়ে মরিনহো বললেন এটাই নাকি তার চ্যাম্পিয়ন্স লিগ।

ইউরোপের তৃতীয় শ্রেষ্ঠ টুর্নামেন্ট কনফারেন্স লিগ। এবারের আসরে গ্রুপ পর্ব থেকেই দারুণ খেলে যাচ্ছে রোমা। যদিও গ্রুপ পর্বে একটি ম্যাচে বোডো/গ্লিমটের বিপক্ষে ৬-১ গোলে হেরেছিল তারা। তবুও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ডে ওঠে তারা। এরপর রোমা যথাক্রমে ভিতেসে, বোডো/গ্লিমট ও লেস্টার সিটিকে হারিয়ে ফাইনালে ওঠে। গতকাল ফাইনালে ওঠার পরপরই মরিনহো তার কোচিং স্টাফদের জড়িয়ে ধরেন। এরপর রোমার ফুটবলারদের সঙ্গে আবেগময় উদ্‌যাপন করেন।

Advertisement

ম্যাচ শেষে মরিনহো বলেন, ‘যদিও ট্রফি জিতে যাইনি, কেবলই ফাইনালে উঠেছি, তারপরও এই প্রাপ্তির মানে অনেক। অবশ্যই এর চেয়ে বড় মুহূর্ত আমার ক্যারিয়ারে এসেছে। তবে আমার এই অনুভূতি শুধু নিজের জন্য নয়, আমার দলের খেলোয়াড়দের ও সমর্থকদের আবেগ ছুঁয়ে যাচ্ছে আমাকে। আমাদের জন্য, এটিই চ্যাম্পিয়ন্স লিগ।’

তিনি আরও বলেন, ‘আমার চোখের জল ঝরেছে, কারণ আমার এই আবেগ তাদের সবার জন্য, যারা এই ক্লাবকে ভালোবাসে। এটির চেয়েও অনেক মর্যাদার ফাইনাল খেলার সৌভাগ্য আমার হয়েছে। তবে এই ক্লাবে আমরা যেভাবে একটি পারিবাহিক আবহ তৈরি করতে পেরেছি, সেদিক থেকে এই প্রাপ্তি আমার কাছে স্পেশাল।’

ইউরোপের তৃতীয় সারির ক্লাব টুর্নামেন্ট বলে কথা! কোচ হিসেবে শীর্ষ ক্লাব টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ দুই দফায় পেয়েছেন মরিনহো। প্রথমবার পোর্তোর হয়ে ২০০৪ সালে। পরেরবার ইন্টার মিলানে ২০০৯ সালে। দ্বিতীয় সারির টুর্নামেন্ট ইউরোপা লিগও জিতেছেন তিনি পোর্তো ও ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হিসেবে।

কোচ হিসেবে মরিনহোর এটি ইউরোপিয়ান টুর্নামেন্টের পঞ্চম ফাইনাল। আগের সব ফাইনালেই তিনি হেসেছেন জয়ের হাসি। ২৫ মে, রোমার প্রতিপক্ষ নেদারল্যান্ডসের ক্লাব ফেইনুর্ড।

এন-কে

Advertisement

CTG NEWS