এখনই ফ্রাঞ্চাইজি ক্রিকেটকে বিদায় বলছেন না ধোনি

48
 খেলা ডেস্ক |  শুক্রবার, মে ৬, ২০২২ |  ৩:১৬ অপরাহ্ণ
এখনই ফ্রাঞ্চাইজি ক্রিকেটকে বিদায় বলছেন না ধোনি
       
Advertisement

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও এখনই ফ্রাঞ্চাইজি ক্রিকেটকে বিদায় বলছেন না ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। চেন্নাই সুপার কিংসের এই ক্রিকেটার খেলবেন আগামী মৌসুমেও। বয়স ৪০ পার হলেও মাঠের ক্রিকেটটা দারুণ উপভোগ করছেন তিনি। তাইতো যত দিন সম্ভব খেলতে চান আইপিএলে।

ভারতের ক্রিকেটের বরপুত্র তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপ, ওডিআই বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি কিংবা টেস্টে নাম্বার ওয়ান র‌্যাংকিং। তার অধীনে কোন শিরোপাটি জেতেনি টিম ইন্ডিয়া। তবে আন্তর্জাতিক ক্রিকেটের পাঠ চুকিয়েছেন আগেই। বয়সের বিবেচনায় খেলছেন শুধু আইপিএল।

Advertisement

তবে গুঞ্জন ছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের মৌসুমই হতে যাচ্ছে ধোনির শেষ প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট। আয়োজনটাও ছিল তেমনই। কিন্তু রক্তে যার মিশে আছে ক্রিকেট, বয়সতো তার কাছে নস্যি। তাইতো ২২ গজকে গুডবাই বলছেন না এখনই।

আইপিএলে চেন্নাইয়ের অধিনায়ত্ব ছাড়লেও দলটির হয়ে খেলে যাচ্ছিলেন ধোনি। তবে তার পরিবর্তে ক্যাপ্টেনসি পাওয়া রাবিন্দ্র জাদেজার অধীনে সময়টা একেবারেই ভালো যায়নি ইয়ালো টাইগারদের। প্রথম নয় ম্যাচের মধ্যে ছয় ম্যাচে হেরে প্লে অফের লড়াই থেকে ছিটকে যাওয়ার পথে সুপার কিংস। ঠিক এমন সময়ে জাদেজার অনুরোধে দলের নেতৃত্ব ফের নিলেন ধোনি। তার নতুন দফার অধিনায়কত্বের প্রথম ম্যাচেই সানরাইজার্স হায়দরাবাদকে হারাল চেন্নাই।

এমন সাফল্যে দল যখন উচ্ছ্বসিত, তখনই সমর্থকরা পেল আরো এক সুখবর। আসছে মৌসুমেও মাহিকে দেখা যাবে হলুদ জার্সিতে। বিষয়টি নিশ্চিত করেছেন খোদ ধোনিই।

মৌসুমের শুরু থেকে এবার অধিনায়ক না থাকলেও সবসময়ই পাশে ছিলেন জাদেজার। প্রয়োজনের সময়ে জাড্ডুকে দিয়েছেন পরামর্শও। ফিল্ড সাজানো, বোলার বদল, স্ট্র্যাটেজি ঠিক করা সব করেছেন ঠিক। তবে মূল কারিশমাটা দেখিয়েছেন আর্মব্যান্ড ফিরে পেয়ে।

তবে শুধু আগামী মৌসুম নয়, ঠিক কবে থামবেন মাহি তা করেননি খোলাসা। তবে একটা ব্যাপার স্পষ্ট, ব্যাটে আর শরীর চললে, ২২ গজে ধোনির রাজত্ব দেখা যাবে আরও অনেকটা সময়।

এন-কে

Advertisement

CTG NEWS