চলবে পাঁচ দিন

আজ থেকে চট্টগ্রামে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

120
 নিজস্ব প্রতিবেদক |  শনিবার, এপ্রিল ২৩, ২০২২ |  ১১:৪৮ পূর্বাহ্ণ
আজ থেকে চট্টগ্রামে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু
       
Advertisement

ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট কাটতে যাত্রীদের এনআইডি অথবা জন্ম নিবন্ধন সনদ বাধ্যতামূলক করে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন কাউন্টারে টিকিট বিক্রি কার্যক্রম চলছে। দেওয়া হচ্ছে ২৭ এপ্রিলের টিকিট। এবার নারীদের জন্য রাখা হয়েছে ‘বিশেষ ব্যবস্থা’। অতিরিক্ত যাত্রীর ভিড়ে নারীদের যাতে টিকিট নিতে সমস্যা না হয় সেজন্য আলাদা কাউন্টারের ব্যবস্থা রাখা হয়েছে।

আজ ২৩ এপ্রিল, শনিবার থেকে এ কার্যক্রম শুরু হয়। সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত যাত্রীরা স্টেশনের ১০টি কাউন্টার থেকে ঈদের অগ্রিম টিকিট কিনতে পারবেন। তবে সকালে চট্টগ্রাম রেল স্টেশন কাউন্টারে যাত্রীদের ভিড় দেখা যায়নি।

Advertisement

জানা গেছে, চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে প্রতিদিন ছেড়ে যাওয়া বিভিন্ন রুটে ১০ আন্তঃনগর ট্রেনের ৭ হাজার ৩৪টি টিকিট বিক্রি করা হবে। এর মধ্যে অর্ধেক টিকিট চট্টগ্রাম রেল স্টেশনের কাউন্টারে এবং অর্ধেক অনলাইনে পাওয়া যাবে। যাত্রীদের দেওয়া হচ্ছে ২৭ এপ্রিল থেকে ১ মে এর অগ্রিম টিকিট। ২৪ এপ্রিল বিক্রি করা হবে ২৮ এপ্রিলের, ২৫ এপ্রিল বিক্রি করা হবে ২৯ এপ্রিলের, ২৬ এপ্রিল বিক্রি করা হবে ৩০ এপ্রিলের এবং ২৭ এপ্রিল বিক্রি করা হবে ১ মে এর টিকিট।

কাউন্টার সূত্র জানায়, ১ থেকে ৮ নম্বর কাউন্টারে আলাদা আলাদা ট্রেনের টিকিট দেওয়া হবে। ১ নম্বর কাউন্টারে মহিলা, ওয়ারেন্ট ও রেলওয়ের পাশ টিকিটের জন্য ব্যবস্থা রাখা হয়েছে। ২ নম্বর কাউন্টারে সুবর্ণ ও সোনার বাংলা এক্সপ্রেস (স্নিগ্ধা ও শোভন চেয়ার), ৩ নম্বর কাউন্টারে পাহাড়িকা ও উদয়ন, ৪ নম্বর কাউন্টারে মহানগর গোধূলী ও মহানগর এক্সপ্রেস, ৫ নম্বর কাউন্টারে তূর্ণা এক্সপ্রেস, ৬ নম্বর কাউন্টারে চট্টলা ও বিজয় এক্সপ্রেস (স্নিগ্ধা, শোভন চেয়ার ও শোভন), ৭ নম্বর কাউন্টারে মেঘনা এক্সপ্রেস, চাঁদপুর স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি করা হবে। বাকি কাউন্টারে অন্যান্য ট্রেনের টিকিট দেওয়া হবে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী জানান, এখন ১০টি আন্তঃনগর ট্রেনের টিকিট অগ্রিম বিক্রি করা হলেও ঈদের সময় প্রতিদিন লোকাল ট্রেনগুলো চলবে। এ ছাড়া চট্টগ্রাম স্টেশন থেকে ২টি স্পেশাল ট্রেন চলবে।

এসসি

Advertisement

CTG NEWS