সাহায্য চাইলেন ‘মানিকে মাগে হিতে’ গায়িকা ইয়োহানি

62
 বিনোদন ডেস্ক |  শনিবার, এপ্রিল ৯, ২০২২ |  ১২:১১ অপরাহ্ণ
সাহায্য চাইলেন ‘মানিকে মাগে হিতে’ গায়িকা ইয়োহানি
       
Advertisement

ব্যাপক অর্থনৈতিক বিপর্যয়ের সম্মুখিন হাজারো মিথ আর অপরুপ সৌন্দর্যে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। শ্রীলঙ্কা’র ইতিহাসে এই প্রথম এমন ভয়াবহ বিপর্যয়। আর এর অন্যতম কারণ সরকারের অদূরদর্শী পরিকল্পনা, প্রকল্প ও বিদেশি ঋণের বোঝা। দেশের এমন কঠিন সময়ে সাহায্য চাইলেন সে দেশের জনপ্রিয় গায়িকা ইয়োহানি ডি’সিলভা।

মানুষের ঘরে খাবার নেই, আলো নেই, জুরুরী প্রয়োজনে ওষুধ নেই। যেনো চারিদিকে শুধু নেই আর নেই। দ্রব্যমূল্য ছাড়িয়ে গেছে মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। সবমিলিয়ে চরম অস্থিরতা বিরাজ করছে লঙ্কানদের দেশে। যা সহ্য করতে না পেরে রাস্তায় নেমে এসেছে সেদেশের জনসাধারণ।

Advertisement

এ অবস্থায় শ্রীলঙ্কার জন্য সাহায্য চাইলেন সে দেশের জনপ্রিয় গায়িকা ইয়োহানি ডি’সিলভা। যিনি গত বছরের শেষ দিকে ‘মানিকে মাগে হিতে’ গানটি গেয়ে আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপক পরিচিতি পান। তার গানটি নেট দুনিয়ায় রীতিমতো ঝড় তুলেছিল। ফেসবুক পেজে একটি ভিডিও বার্তা ও স্ট্যাটাসে সাহায্যের আহ্বান জানান ইয়োহানি।

তিনি বলেন, “আশা করি পৃথিবীর সব জায়গা থেকে আমার ভক্তরা গানের বাইরেও মনের কিছু কথা বলার সুযোগ দেবেন। আমি কয়েক সপ্তাহ যাবত ভারতে আছি, কিন্তু আমার মন পড়ে আছে শ্রীলঙ্কায়। আমার দেশ ও দেশের মানুষ ইতিহাসের সবচেয়ে বাজে অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। মানুষের কষ্ট দেখে ও তাদের পাশে থাকতে না পেরে বুকটা ভেঙে যাচ্ছে।”

“এদেশে রয়েছে চমৎকার সব মানুষ, যাদের অনেকেই আমার বন্ধু ও ভক্ত। শিল্পী ও ব্যক্তি হিসেবে আমি সবসময়ই অরাজনৈতিক ছিলাম। আমি ও আমার দল কারও কোনো অনুগ্রহ বা সহায়তা গ্রহণে সতর্ক। ভবিষ্যতেও এ নীতি আমি বজায় রাখব, তবে আমার দেশের একজন প্রতিনিধি হিসেবে একটি আন্তর্জাতিক প্ল্যাটফর্মে আমি নীরবতা ভাঙার সিদ্ধান্ত নিয়েছি। একই সঙ্গে আমাদের দেশের গুরুতর পরিস্থিতি বিবেচনা করে দেশের মানুষের পক্ষে কথা বলতে চেয়েছি।”

ইয়োহানি আরও বলেন, “আমি সবসময় বিশ্বাস করি যে, কথার চেয়ে কাজ উত্তম। আমি শ্রীলঙ্কার সতীর্থ শিল্পীদের সঙ্গে একটি প্রকল্পে কাজ করছি। তাদের অনুভূতিও আমার মতো। তারাও আমার মতো দেশের মানুষের জন্য অবদান রাখতে চায়। আমি আশা করি ভারত ও বিশ্বজুড়ে আমার এ উদ্যোগকে সমর্থন করবেন ও শ্রীলঙ্কার পাশে দাঁড়াবেন। আপনাদের কাছে সমর্থন চাওয়ার জন্য আমি দুঃখিত, কিন্তু শ্রীলঙ্কার মানুষের এই কঠিন সময়ে এ সহায়তা দরকার।”

সহযোগিতার ব্যাপারে বিস্তারিত জানতে ও অর্থ পাঠাতে একটি লিংক সংযুক্ত করেছেন ইয়োহানি। শেষদিকে গায়িকা লিখেছেন, “আমি জানি যে সংগীত এমন একটি ভাষা, যা আমাদের সবাইকে সার্বজনীনভাবে যুক্ত করে। আশা করি আমার গান শ্রীলঙ্কার প্রতি আপনাদের সমর্থন জোগাতে সহায়তা করবে।”

এন-কে

Advertisement

CTG NEWS