দক্ষিণ আফ্রিকায় যাচ্ছেন সাকিব

62
 খেলা ডেস্ক |  শনিবার, মার্চ ১২, ২০২২ |  ৪:৩৩ অপরাহ্ণ
দক্ষিণ আফ্রিকায় যাচ্ছেন সাকিব
       
Advertisement

সিদ্ধান্ত পরিবর্তন করলেন সাকিব আল হাসান। অবিরাম নাটকের পর অবশেষে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন এই তারকা অলরাউন্ডার। বিষয়টি নিশ্চিত করেছেন সাকিব নিজেই। বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকার উদ্দেশে উড়াল দেয়ার পর বোর্ডের সঙ্গে আলোচনা শেষেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বিশ্বসেরা এই ক্রিকেটার।

শনিবার (১২ মার্চ) বিসিবি সভাপতির সঙ্গে দীর্ঘ সময় আলোচনা হয় সাকিবের। এ সময় সিদ্ধান্ত হয়, দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন তিনি।

Advertisement

এরপর গণমাধ্যমকে সাকিব বলেন, ‘পাপন ভাইয়ের সঙ্গে পরশু রাতেও কথা হয়েছে, আজও উনার সঙ্গে কথা হয়েছে। যেহেতু তিন ফরম্যাটেই আছি, তিন ফরম্যাটেই সবসময় এভেইলেবল থাকব। দক্ষিণ আফ্রিকা সফরেও আমি এভেইলেবল। বোর্ড সিদ্ধান্ত নেবে কখন আমাকে বিশ্রাম দেয়া দরকার।’

বিষয়টি নিশ্চিত করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি জানান, রোববার (১৩ মার্চ) রাতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে উড়াল দেবেন সাকিব।

প্রসঙ্গত, প্রোটিয়াদের বিপক্ষে তাদের মাটিতে এবারের সফরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ দল। সাকিব দুই সিরিজেই খেলবেন বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। তবে বিশ্রামের প্রয়োজন হলে সবগুলো ম্যাচ না-ও খেলতে পারেন।

এর আগে গত ৩ মার্চ সাকিবকে নিয়েই দক্ষিণ আফ্রিকা সফরের দুই ফরম্যাটের দল ঘোষণা করা হয়। তবে গত ৬ মার্চ সাকিব জানিয়েছিলেন, মানসিক ও শারীরিক অবসাদের কারণে তিনি দক্ষিণ আফ্রিকা সফরে যেতে আগ্রহী নন। বোর্ডের কাছে ছুটি চাইলে ৯ মার্চ বিসিবি সিদ্ধান্ত নেয়, সাকিবকে ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি দেয়ার।

তবে বোর্ডের সঙ্গে আলোচনা করে সাকিব ছুটি নেয়ার সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। সাকিবের মানসিক অবস্থার কথা বিবেচনা করে এই বিতর্কের অবসান কামনা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আগামী ১৮, ২০ ও ২৩ মার্চ সিরিজের তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে সেঞ্চুরিয়ন ও জোহানেসবার্গে। ওয়ানডে সিরিজ শেষে ৩০ মার্চ থেকে ১২ এপ্রিল পর্যন্ত চলবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ।

বাংলাদেশ ওয়ানডে দল:
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসাইন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, ইবাদত হোসাইন, নাসুম আহমেদ, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদুল হাসান জয়, সৈয়দ খালেদ আহমেদ।

বাংলাদেশ টেস্ট দল:
মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসাইন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরি, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসাইন, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম, নুরুল হাসান সোহান।

Advertisement

CTG NEWS