ভারতে করোনা সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ১১.৬%

81
 আন্তর্জাতিক ডেস্ক |  মঙ্গলবার, ফেব্রুয়ারি ১, ২০২২ |  ১:৩৩ অপরাহ্ণ
ভারতে করোনা সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ১১.৬%
       
Advertisement

ভারতে করোনা সংক্রমণের হার ১৫.৭ শতাংশ থেকে কমে দাঁড়িয়েছে ১১.৬ শতাংশে। গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে করোনা সংক্রমণের হার কমেছে ২০ শতাংশ।

এ দিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন ভারতে। এদিন ১ হাজার ২১৮ জন করোনা রোগী মারা গেছেন। সারা দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ কোটি ১৪ লাখ ৬৯ হাজার ৪৯৯ জন। দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৯৬ হাজারেরও বেশি।

Advertisement

আক্রান্তের সংখ্যার দিক থেকে ভারত বর্তমানে বিশ্বে দুই নম্বরে অবস্থান করছে। সবচেয়ে বেশি সংখ্যক করোনা আক্রান্ত নিয়ে তালিকার প্রথমে আছে যুক্তরাষ্ট্র।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২০ লাখ ১৮ হাজার ২০৯ জন। যা আগের দিন ছিল ২১ লাখ ১২ হাজার ২৭৯ জন। করোনায় নতুন করে আক্রান্ত হয়ে মারা গেছে ৭ হাজার ৬১৭ জন। আগের দিন মারা গিয়েছিল ৭ হাজার ৬৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। শনাক্তের সংখ্যা ২ লাখ ৭৪ হাজার ২৬৬ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ১৫৩ জনের। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৯০ লাখ ৬৯ হাজার ৮৮৯ জনের এবং মারা গেছে ৯ লাখ ১০ হাজার ১০৪ জন।

পিএন

Advertisement

CTG NEWS