বার্সেলোনায় ফিরছেন মেসি!

73
 খেলা ডেস্ক |  বৃহস্পতিবার, জানুয়ারি ২৭, ২০২২ |  ১১:৪২ পূর্বাহ্ণ
বার্সেলোনায় ফিরছেন মেসি!
       
Advertisement

২১ বছরের সম্পর্ক ছিন্ন করে গত বছরের আগস্টে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। মেসি নামক নক্ষত্রের পতনের পর থেকে যেন বার্সেলোনারও পতন ঘটে গেছে! চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়া ছাড়াও কোপা দেল রে কিংবা স্প্যানিশ সুপার কাপ থেকেও বাদ পড়তে হয়েছে কাতালোনিয়ার ক্লাবটিকে।

অন্যদিকে, একই দশা পিএসজিতে থিতু হওয়া লিওনেল মেসিরও। প্যারিসে যাওয়ার পর থেকে যেন নিজেকে হারিয়ে খুঁজছেন আর্জেন্টাইন এই মহাতারকা। ফরাসি লিগ ওয়ানে এ পর্যন্ত ১২ ম্যাচ খেলে মাত্র এক গোল করতে পেরেছেন। এ ছাড়া চ্যাম্পিয়ন্স লিগে করেছেন পাঁচ গোল, যা মেসি নামক বিশ্বসেরা ফুটবলারের সঙ্গে একেবারেই বেমানান।

Advertisement

স্প্যানিশ গণমাধ্যম এল চিরিঙ্গুইতো টিভির দাবি অনুসারে, সাবেক তারকাকে ফিরিয়ে আনার জন্য সবরকম চেষ্টা চালাচ্ছে বার্সা। এ ছাড়া পুরনো ঘরে ফিরতে চাইছেন খোদ মেসিও!

এদিকে, হঠাৎ পুরনো ক্লাবে ফিরে জাভির সঙ্গে গোপনে বৈঠক করেছেন আর্জেন্টাইন সুপারস্টার। স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, স্থানীয় এক জাপানি খাবারের রেস্তোরাঁয় হয়েছে এই বৈঠক। বর্তমান বার্সা কোচ ও এক সময়ের সতীর্থ জাভির ৪২ বছরে পা দেওয়া উপলক্ষে ডাকা হয় এই গোপন বৈঠক। সেটা পালন করতেই স্পেনে ছুটে গেছেন মেসি।

ক্যাম্প ন্যু থেকে বিদায়ের পরই অবশ্য শহরটির সঙ্গে সম্পর্ক শেষ হয়ে যায়নি মেসির। এখনো সুযোগ পেলেই চলে যান বার্সেলোনায়। তবে এবারের বার্সেলোনায় ফেরা দারুণ আলোচনারই জন্ম দিয়েছেন, ক্যাম্প ন্যুতে এবার বার্সা কোচ জাভি আর সিনিয়র দুই সদস্য জর্দি আলবা ও সার্জিও বুসকেটসের সঙ্গে গোপন বৈঠকে বসেন মেসি।

গত মঙ্গলবার (২৫ জানুয়ারি) ক্লাবটির কোচ জাভির জন্মদিন ছিল। সেটা পালন করতেই মূলত তিনি ছুটে গেছেন ফ্রান্স থেকে স্পেনে। মুন্দো দেপোর্তিভো জানাচ্ছে, সেখানে আরও উপস্থিত ছিলেন পেপে কস্তা ও সাবেক বার্সেলোনার সাবেক এক কর্মকর্তা।

সে বৈঠকে কী আলোচনা হয়েছে? ক্লাবের বর্তমান অবস্থা নিয়ে আলোচনা হয়েছে কি না, ফেরা নিয়ে কোনো কথা হয়েছে কি না, এ নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। সেখান থেকে বেরিয়ে আসার পর মেসিকে এসব জিজ্ঞেসও করা হয়েছে। তবে পিএসজি তারকা তার কিছুরই উত্তর দেননি। খেলোয়াড় জীবনে মেসির সতীর্থ ছিলেন জাভি। দলের বিপদের দিনে কোচ হয়ে ফিরে এসেছেন। খারাপ সময়ে থাকতে চেয়েও পারেননি মেসি। তবে সময় পেলেই ছুটছেন শৈশব-কৈশোরে ফুটবলের ভালোবাসা বার্সার নিকটে।

এদিকে ফ্রান্সের প্যারিসে মানিয়ে নিতে পারছেন না লিওনেল মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো! তাই স্ত্রীর কথা বিবেচনায় নিয়েই নাকি তার বার্সেলোনায় ফিরতে চাওয়ার জল্পনা। ভেনেজুয়েলাভিত্তিক সংবাদমাধ্যম এল ন্যাসিওনালের খবর, রোকুজ্জো-মেসির সন্তানেরাও নাকি প্যারিসের আলো-বাতাসের সঙ্গে অতটা খাপ খাওয়াতে পারছে না। তাই মেসিকে বার্সেলোনায় ফেরার জন্য অনুপ্রাণিত করছেন স্ত্রী।

ওই প্রতিবেদনের বরাতে আরও জানা যাচ্ছে, বার্সেলোনার বর্তমান কোচ জাভি হার্নান্দেজ ও রাইট ব্যাক দানি আলভেসও নাকি মেসিকে ফিরিয়ে নেওয়ার ব্যাপারে নজর দিচ্ছেন। যদিও এতে মত নেই মেসির বাবা জর্জ মেসির।

মেসির বাবা মনে করেন, বার্সেলোনার সভাপতি আগেরবার তাদের সঙ্গে প্রতারণা করেছে। নইলে এখনো কাতালান ক্লাবটিতেই থাকতে পারতেন তার ছেলে। তাহলে লেখা হতো না এত বড় ও দুঃসহ গল্পও! অবশ্য মেসিকে ফিরিয়ে নিতে হলে বড় ধরনের অর্থই খসাতে হবে বার্সাকে। কেননা ২০২৩ সাল নাগাদ যে ফ্রান্সের ক্লাবটির সঙ্গে চুক্তিবদ্ধ তিনি।

গত বছরের ১ জুলাই ফ্রি এজেন্টে পরিণত হন মেসি। তবে তার দল ছাড়ার ব্যাপারটি ছিল পুরো অবিশ্বাস্য। ৫ আগস্ট জানা যায়, বার্সায় থাকছেন না মেসি। এর পাঁচ দিন পর তিনি চুক্তি করেন পিএসজির সঙ্গে। প্যারিসের ক্লাবটি তাকে বছরে বেতন দেবে প্রায় ৪১ মিলিয়ন ইউরো করে। অথচ বার্সেলোনা সমর্থকরা ছিলেন নাছোড়বান্দা, তারা প্রিয় ফুটবলারকে অন্য কোনো ক্লাবের জার্সিতে দেখতে মোটেই প্রস্তুত নন। কিন্তু বাস্তবতার কাছে যে সব কিছুই তুচ্ছ!

এন-কে

Advertisement

CTG NEWS