ই-কমার্স এস‌বিএনের বিরু‌দ্ধে প্রতারণার অভিযোগ, সিআইডিকে তদন্তের নির্দেশ আদালতের

106
 নিজস্ব প্রতিষ্ঠান |  সোমবার, জানুয়ারি ২৪, ২০২২ |  ৬:০৪ অপরাহ্ণ
ই-কমার্স প্রতিষ্ঠান এস‌বিএন লি‌মি‌টেডের বিরু‌দ্ধে প্রতারণার মামলা
       
Advertisement

অর্থ নি‌য়ে পণ্য না দেওয়া এবং জা‌লিয়া‌তির মাধ্যমে বি‌ভিন্ন ডকু‌মেন্ট তৈ‌রি ক‌রে কোম্পা‌নির প‌রিচালক করার অ‌ভি‌যো‌গে ই-‌কমার্স কোম্পা‌নি এস‌বিএন লি‌মি‌টেড এর এম‌ডি, চেয়ারম্যান ও এক প‌রিচাল‌কের বিরু‌দ্ধে মামলা করেছে মো. সাহব উদ্দিন নামে এক ভুক্তভোগী।

আজ ২৪ জানুয়ারি, সোমবার দুপু‌রে মে‌ট্রোপ‌লিটন ম্যাজিস্ট্রেট জু‌য়েল দেব এর আদা‌ল‌তে মামলাটি দা‌য়ের করেন তিনি। আদলত মামলা‌টি গ্রহণ ক‌রে সিআই‌ডি কে তদ‌ন্তের নি‌র্দেশ দেন।

Advertisement

মামলা সু‌ত্রে জানা যায়, নবান্ন গ্রুপ ও কিউব ফার্সা‌সি‌টিক্যাস এর উৎপা‌দিত বি‌ভিন্ন ভোগ্যপণ্য দেওয়ার কথা ব‌লে বিবাদীরা বাদি, বা‌দির আ‌ত্মিয় স্বজন ও বন্ধুবান্ধ‌বের কাছ থে‌কে ১২২৮ টি একাউন্ট বাবদ ১৮ লক্ষ ৪২ হাজার টাকা গ্রহণ ক‌রেছে। প‌রে পণ্য না দি‌য়ে প্রতি‌টি একাউ‌ন্টের বিপরী‌তে ১০ থে‌কে ১৫ টাকা ক‌রে দৈ‌নিক লাভ দেওয়ার প্রতিশ্রু‌তি দেয়। যা নগদ, বিকাশ ও ব্যাংকের মাধ্যমে ক্যাশ করা যা‌বে ব‌লে জানায়। কিন্তু একাউ‌ন্টে জমা টাকা ক্যাশ না ক‌রে দি‌য়ে মা‌লিক পক্ষ গা ঢাকা দেয়।

বারবার বলার পরও কোম্পা‌নির এম‌ডি সুশান্ত বাবুল নাথ তপু, চেয়ারম্যান শুকান্ত বাবুল নাথ, প‌রিচালক শ্রীম‌তি কানা দেবী ও নবান্ন এবং কিউব ফার্মা‌সি‌টিক্যালের সিইও বেলা‌য়েত হো‌সেন পরস্পর যোগসাজ‌সে ভুয়া কাগজপত্র বা‌নি‌য়ে বাদিকে কোম্পা‌নির প‌রিচালক ক‌রে টাকা না দেওয়ার পায়তারা ক‌রছেন বলে অভিযোগ করা হয়।

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে বাদি মো.সাহাব উ‌দ্দিনের আইনজী‌বি মীর শ‌ফিকুল ক‌বির ব‌লেন, টাকা নি‌য়ে পণ্য না দেওয়ার মাধ্যমে প্রতারণা এবং ভুয়া কাগজপত্র তৈ‌রি ক‌রে জাল-জা‌লিয়া‌তির মাধ্যমে কোম্পা‌নির প‌রিচালক করায় দন্ড‌বি‌ধি ৪০৬/৪২০/৪৬৫/৪৬৬/৪৭১/৫০৬/৩৪ ধারায় মামলা‌টি দা‌য়ের করা হয়। বিজ্ঞ আদালত মামলা‌টি গ্রহণ ক‌রে সিআইডি কে তদ‌ন্তের নি‌র্দেশ প্রদান ক‌রেন।

এনইউএস/ জেইউএস 

 

Advertisement

CTG NEWS