নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মহুরী হত্যা

শিবির নাসিরের ছোট ভাই ১৮ বছর পর গ্রেফতার

167
  |  রবিবার, জানুয়ারি ২৩, ২০২২ |  ৪:২৮ অপরাহ্ণ
১৮ বছর পর শিবির নাসিরের ছোট ভাই গ্রেফতার
       
Advertisement

নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মহুরী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মহি উদ্দিন ওরফে মহিন উদ্দিনকে (৪৬) গ্রেফতার করেছে র‌্যাব। সে কুখ্যাত নাসির গ্যাং এর প্রধান শিবির নাসিরের আপন ছোট ভাই।

শনিবার (২২ জানুয়ারি) নগরীর পাচঁলাইশ থানার সুগন্ধা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মহি উদ্দিন হাটহাজারী থানার মান্দাকিনি এলাকার এলাহী বক্সের ছেলে।

Advertisement

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক(মিডিয়া) নুরুল আবছার।

তিনি বলেন, ২০০১ সালের ১ নভেম্বর কোতয়ালী থানার জামালখান রোডে নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরীকে তার বাসায় চট্টগ্রামের কুখ্যাত নাসির গ্যাং এর ক্যাডাররা গুলি করে হত্যা করে। এ ঘটনায় ১২ জনকে আসামি করে কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরে ২০০৩ সালের ৩ ফেব্রুয়ারিতে আদালত ১২ আসামির মধ্যে গ্রেফতারকৃৃত আসামি মহি উদ্দিনসহ ৪ আসামিকে ফাঁসির আদেশ দেয় এবং ৪ আসামির যাবজ্জীবন কারাদন্ড প্রদান করে। মৃত্যুদন্ডে দন্ডিত আসামিরা সুপ্রীম কোর্টে আপিল করলে আদালত আসামিদের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন।

অপর ৪ জন আসামি বিচার চলাকালীন সময়ে মৃত্যুবরণ করেন। দন্ডিত ৮ জন আসামির মধ্যে ৬ জন কারাগারে আছেন। অন্য ২ জনের মধ্যে ১ জন আসামি ইউরোপে এবং অপর আসামি মহি উদ্দিন দীর্ঘ ১৮ বছর দুবাইয়ে পলাতক ছিল। গত ২০২১ সালের ২৯ অক্টোবর মহি উদ্দিন দুবাই থেকে বাংলাদেশে এসে সু-কৌশলে বিভিন্ন স্থানে আত্মগোপন করে থাকে। এরমধ্যেই সে পুনরায় দুবাই যাওয়ার জন্য গতকাল করোনা টেষ্ট করে সুগন্ধা আবাসিকে অবস্থান নেয়। পরে অভিযান চালিয়ে ওখান থেকে তাকে গ্রেফতার করা হয়।

পরে গ্রেফতারকৃত আসামিকে কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয় বলেও জানান তিনি।

এফএম/

Advertisement

CTG NEWS