রাঙ্গুনিয়ার খুনি ফেনীতে ধরা

82
 নিজস্ব প্রতিবেদক |  বুধবার, জানুয়ারি ১৯, ২০২২ |  ৫:৩২ অপরাহ্ণ
রাঙ্গুনিয়ার খুনি ফেনীতে গ্রেফতার
       
Advertisement

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার চাঞ্চল্যকর মাহবুব হত্যা মামলার পলাতক আসামি জাশেদ চৌধুরীকে (৪৭) ফেনী থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আজ ১৯ জানুয়ারি, বুধবার ভোরে ফেনীর মহিপাল এলাকায় একটি যাত্রীবাহী বাস থেকে তাকে গ্রেফতার করা হয়। জাশেদ রাঙ্গুনিয়া উপজেলার পেয়ার মোহাম্মদ চৌধুরীর বাড়ির আব্দুল মান্নান চৌধুরীর ছেলে।

Advertisement

র‌্যাব সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৬ নভেম্বর রাঙ্গুনিয়ার ইসলামপুরের গলাচিপা এলাকায় চায়ের দোকান থেকে মাহবুব আলমকে তুলে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। তাকে প্রথমে লোহার রড দিয়ে বেধড়ক পেটানো হয় এবং পরে পায়ের গোড়ালি কেটে দেওয়া হয়। সবশেষ মৃত্যু নিশ্চিত করতে গুলি করা হয়। এ ঘটনায় ওই বছরের ২১ নভেম্বর রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী।

চাঞ্চল্যকর মামলাটির আসামি জাশেদ দীর্ঘ আট বছর ধরে পলাতক ছিলেন। একপর্যায়ে তাকে গ্রেফতারে কাজ শুরু করে র‌্যাব। গতকাল (মঙ্গলবার) দিবাগত রাতে জাশেদ একটি বাসযোগে ঢাকা থেকে চট্টগ্রাম আসছিলেন। গোপন সূত্রে সংবাদ পেয়ে ফেনীর মহিপাল এলাকায় অবস্থান নেয় র‌্যাব। সেখানে ওই বাস থামিয়ে জাশেদকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জাশেদ জানায়, এলাকায় আধিপত্য বিস্তার, কাঠ ও বালু ব্যবসার বিরোধের জেরে জাশেদ ও তার সহযোগীরা মাহবুবকে হত্যা করেন । তার বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় ডাকাতি ও চাঁদাবাজির চারটি মামলা রয়েছে।

পরে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

এফএম/এসসি

Advertisement

CTG NEWS