টেকনাফে ২২ কোটি টাকার মাদকের চালান উদ্ধার

85
 মোঃ আরাফাত সানী, (টেকনাফ) প্রতিনিধি |  বুধবার, জানুয়ারি ১৯, ২০২২ |  ১:৩৫ অপরাহ্ণ
টেকনাফে আইসের সর্ববৃহৎ চালান উদ্ধার
       
Advertisement

কক্সবাজার টেকনাফে ৪ কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস)  ও ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বাংলাদেশ বডার্র গার্ড (বিজিবি)। উদ্ধারকৃত মাদকের আনুমানিক বাজার মূল্য ২২ কোটি ৩৭ লক্ষ ৫০ হাজার টাকা ।

আজ ১৯ জানুয়ারি, বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ (২ বিজিবি) ব্যবটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

Advertisement

তিনি জানান, মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে দমদমিয়া বিওপির দায়িত্বপূর্ণ ২ কিলোমিটার পূর্বে জালিয়ার দ্বীপ এলাকার পার্শ্ববর্তী নাফ নদীর সীমান্ত দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ হতে পারে এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ বিজিবি’র ব্যাটালিয়ন সদর ও দমদমিয়া বিওপির দুইটি বিশেষ টহল দল নাফ নদীর জালিয়ার দ্বীপে কৌশল গত অবস্থান করে। টহল দল একটি কাঠের নৌকা বাংলাদেশের দিকে প্রবেশ করতে দেখে থামার সংকেত দিলে নৌকাটি সংকেত উপেক্ষা করে মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকে।

এনসময় সন্দেহভাজন নৌকাটিকে লক্ষ্য করে বিজিবি সদস্যরা গুলি ছুড়লে চোরাকারবারীরা নৌকা থেকে নাফ নদীতে লাফ দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে নৌকাটি তল্লাশি করে পাটাতনের নিচে একটি বস্তার ভিতরে লুকানো ৪ কেজি ১৭৫ গ্রাম আইস ও ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকের আনুমানিক বাজার মূল্য ২২ কোটি ৩৭ লক্ষ ৫০ হাজার টাকা ।

উদ্ধারকৃত মাদক হস্তান্তর এবং পলাতক অজ্ঞাত মাদক কারবারীদের বিরুদ্ধে টেকনাফ থানায় মামলা দায়ের করা হয় বলেও জানান তিনি।

এফএম/এসসি

Advertisement

CTG NEWS