চকরিয়ায় ৭শত নারী স্বেচ্ছাসেবকদের মাঝে গিয়ার বিতরণ

65
 এম.মনছুর আলম, চকরিয়া : |  মঙ্গলবার, জানুয়ারি ১৮, ২০২২ |  ৬:৩০ পূর্বাহ্ণ
       
Advertisement

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে এবং চকরিয়া উপজেলার ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি’র) আয়োজনে ১১টি ইউনিয়নের ৭শত নারী স্বেচ্ছাসেবকদের মাঝে গিয়ার বিতরণ করা হয়েছে।
সোমবার (১৭জানুয়ারী) সকালে বিআরডিবি হলরুম মিলনায়তনে সিপিপি’র উপজেলার টিম লিডার ও পশ্চিম বড় ভেওলা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) চকরিয়া উপজেলার কর্মকর্তা সাইফুল ইসলাম সঞ্চালনায় গিয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান।

এ অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, চিরিংগা ইউনিয়নের সিপিপি টিম লিডার নুর মোহাম্মদ পটু, সাহারবিল টিম লিডার দলিলুর রহমান, বদরখালী টিম লিডার মোজাফফর আহমদ, কোনাখালী টিম লিডার জাফর আলম ছিদ্দিকী, পূর্ব বড় ভেওলা টিম লিডার ফজলুল কাদের, বিএমচর টিম লিডার মাষ্টার সরওয়ার আলম, ঢেমুশিয়া টিম লিডার আবদুল জব্বার, ডুলাহাজারা টিম লিডার সাইফুল্লাহ বাবরসহ সিপিপির ইউনিয়ন টিম লিডার ও সিপিপির স্বেচ্ছাসেবকগণ।

Advertisement

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির সিপিপির স্বেচ্ছাসেবকদের মাঝে যেসব যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে তা হলো, একটি লাইফ জ্যাকেট, একটি রেইনকোট, একজোড়া গামবুট, একটি হেলমেট ও একটি ডিগনিটি কিট।

অনুষ্ঠানের প্রধান অতিথি নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান তাঁর বক্তব্যে বলেন, বর্তমান সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর থেকে সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণের ফলে দেশের প্রতিটি দুর্যোগ ও ঘূর্ণিঝড় মোকাবিলায় মানুষের জান-মাল রক্ষার ক্ষেত্রে সক্ষমতা অর্জন করতে সক্ষম হয়েছে।

সরকারের যথাযথ পদক্ষেপের ফলে আজ দুর্যোগের ক্ষয়ক্ষতির পরিমাণ অনেকটা হ্রাস পেয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনায় বর্তমান বাংলাদেশ একটি রোল মডেল। তাই মাঠ পর্যায়ে দায়িত্বরত সিপিপির সকল স্বেচ্ছাসেবকদের দুর্যোগকালীন সময়ে তাদের নিরাপত্তার জন্য সিপিপির সদস্যরা যেন ভালো ভাবে ভূমিকা রাখতে পারেন সেক্ষেত্রে এসব যন্ত্রপাতি তুলে দেয়া হচ্ছে বলে জানান তিনি।

এমকে

Advertisement

CTG NEWS