মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন মেয়াদ, লাখ টাকা জরিমানা

77
 নিজস্ব প্রতিবেদক |  সোমবার, জানুয়ারি ১৭, ২০২২ |  ৫:২১ অপরাহ্ণ
মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন মেয়াদ, জরিমানা
       
Advertisement

নগরীর ডবলমুরিং থানাধীন ফার্মভিলে আগ্রাবাদ আউটলেটকে মেয়াদোত্তীর্ণ পণ্য এবং মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন মেয়াদ দিয়ে বিক্রয়ের জন্য সংরক্ষণের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে।

আজ ১৭ জানুয়ারি, সোমবার সকাল ১১টায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন পরিচালিত নগরীর ডবলমুরিং ও খুলশী থানা এলাকায় পৃথক অ‌ভিযানে এই জরিমানা করেন।

Advertisement

অধিদফতরটি জানায়, মূল্য তালিকা প্রদর্শন না করা, খাদ্য দ্রব্যে অননুমোদিত রং ব্যবহার, অপরিষ্কার, নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন মেয়াদ দিয়ে বিক্রয়ের জন্য সংরক্ষণের দায়ে ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ১ লাখ ৫৫ হাজার টাকা প্রশাস‌নিক ব্যবস্থায় জ‌রিমানা করা হয়। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের একটি চৌকশ দল অভিযানে সহায়তা করে।

অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালযয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান জানান, অভিযানে খুলশী থানা এলাকায় বনফুলের একটি আউটলেটকে মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অপরদিকে আগ্রাবাদ এলাকার স্বপ্ন আউটলেটকে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং পঁচা আলু বিক্রয়ের জন্য সংরক্ষণ করার দায়ে ৩০ হাজার টাকা, মৌসুমি স্টোরের বিভিন্ন পণ্যে আমদানিকারকের স্টীকার না থাকার ১০ হাজার টাকা এবং বনফুল চৌমুহনী, আগ্রাবাদ আউটলেটকে মেয়াদোত্তীর্ণ পণ্যে নতুন মেয়াদ সংযোজন করে বিক্রয়ের জন্য সংরক্ষণের দায়ে ৬০ হাজার টাকা প্রশাসনিক জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান সহকারী পরিচালক মো. আনিছুর রহমান।

এসসি

Advertisement

CTG NEWS