পশ্চিমবঙ্গে রেল দুর্ঘটনায় নিহত বেড়ে ৯, নিখোঁজদের সন্ধান চলছে উদ্ধারকাজ

77
 আন্তর্জাতিক ডেস্ক |  শুক্রবার, জানুয়ারি ১৪, ২০২২ |  ১২:৩৯ অপরাহ্ণ
পশ্চিমবঙ্গে রেল দুর্ঘটনায় নিহত বেড়ে ৯, নিখোঁজদের সন্ধান চলছে উদ্ধারকাজ
       
Advertisement

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের জলপাইগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় এখন পর্যন্ত নয় জনের মৃতদেহ উদ্ধার করতে পেরেছেন উদ্ধারকর্মীরা। নিখোঁজদের সন্ধানে চলছে উদ্ধারকাজ। আহত অবস্থায় এখন পর্যন্ত উদ্ধার হয়েছে অন্তত অর্ধশত।

আহতদের মধ্যে ৩৬ জনের চিকিৎসা চলছে জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে। আশঙ্কাজনক ছয় জনের কয়েকজনকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।

Advertisement

এদিকে, লাইনচ্যুত ১২টি বগির দুটিতে যাত্রী আটকে থাকার আশঙ্কা করছেন উদ্ধারকর্মীরা। এরই মধ্যে ঘটনার কারণ জানতে ময়নাগুড়িতে পৌঁছেছেন ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

গতকাল বৃহস্পতিবার বিহারের রাজধানী পাটনা থেকে আসামের রাজধানী গুয়াহাটির দিকে যাচ্ছিল বিকানের এক্সপ্রেস। বিকেল ৫টার দিকে পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে দুর্ঘটনায় পড়ে ট্রেনটি।

রেলের জেনারেল ম্যানেজার আনসুল গুপ্তা বলেন, ‘দুর্ঘটনার কারণ এখনই বলা যাবে না। কমিশনার অব রেলওয়ে সেফটি আসার পরেই সবটা জানা যাবে।’

দুর্ঘটনার পর থেকে শুরু হওয়া উদ্ধারকাজ চলেছে রাতভর। ভোরের ঘন কুয়াশাতেও উদ্ধারকাজ চালিয়েছেন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, বিএসএফ, সশস্ত্র সীমা বল-এর সদস্যেরা।

অন্যদিকে, গতকাল রাতেই হাওড়া পৌঁছেছেন ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি বলেছেন, ‘এটি খুব দুর্ভাগ্যজনক ঘটনা। কারণ জানার চেষ্টা করা হচ্ছে, রেল তার দায়িত্ব পালনের চেষ্টা করছে। দ্রুতগতিতে উদ্ধারকাজ চলছে।’

রেলমন্ত্রী আরও বলেন, ‘সমস্ত বিষয় খতিয়ে দেখার চেষ্টা করছি। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর টিম কাজ শুরু করেছে।’

দুর্ঘটনার কারণ ‘এখনই বলা সম্ভব নয়’ উল্লেখ করে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেন, ‘তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারণ বলা সম্ভব না। খুব তাড়াতাড়ি তদন্ত করা হবে।’ তিনি বলেন, ‘যান্ত্রিক ত্রুটি হোক অথবা অন্য কোনো কারণ হোক, সে কারণ খুঁজে বের করা হবে।’

এন-কে

Advertisement

CTG NEWS