কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে ওসি প্রদীপ

সিনহা হত্যা মামলার যুক্তিতর্কের তৃতীয় দিন

133
 নিজস্ব প্রতিবেদক |  মঙ্গলবার, জানুয়ারি ১১, ২০২২ |  ৩:৫০ অপরাহ্ণ
কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে
       
Advertisement

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় তৃতীয় দিনের যুক্তিতর্ক চলছে।

আজ ১১ জানুয়ারি, মঙ্গলবার সকাল সোয়া ১০টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে আসামিপক্ষের যুক্তি উপস্থাপনের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়। গত রোববার এ মামলার যুক্তিতর্কের প্রথম দিনে রাষ্ট্রপক্ষে সিনিয়র আইনজীবী সৈয়দ রেজাউর রহমানসহ ছয় আইনজীবী আদালতে যুক্তিতর্ক তুলে ধরেন।

Advertisement

এদিকে মামলার যুক্তিতর্ক উপস্থাপনের লক্ষ্যে সকাল সাড়ে ৯টার দিকে ১৫ আসামিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে আনা হয়।

চলতি মাসের শেষের দিকে মামলার রায় আশা করছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ফরিদুল আলম।

তিনি বলেন, আজ (মঙ্গলবার) শুরুতে আসামি লিয়াকতের আইনজীবী অসমাপ্ত যুক্তিতর্ক শুরু করেন। এরপর যুক্তিতর্ক উপস্থাপন করেন বরখাস্ত ওসি প্রদীপের আইনজীবী। এরপর রাষ্ট্রপক্ষে আমি তাদের যুক্তি খণ্ডন করবো। এ মাসের শেষের দিকে আমরা মামলার রায় আশা করতে পারি।

আদালত সূত্র জানায়, গতকাল সোমবার এ মামলার যুক্তিতর্কের দ্বিতীয় দিন ১৩ জন আসামিপক্ষে তাদের আইনজীবীরা আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেছেন। গত রোববার এ মামলার যুক্তিতর্কের প্রথম দিনে রাষ্ট্রপক্ষে সিনিয়র আইনজীবী সৈয়দ রেজাউর রহমানসহ ছয় আইনজীবী আদালতে যুক্তিতর্ক তুলে ধরেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এবং জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম গণমাধ্যমে বলেন, গত বছরের ২৩ আগস্ট থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ৮ দফায় ৮৩ জন সাক্ষীর মধ্যে ৬৫ জন সাক্ষ্য দিয়েছেন। সাক্ষ্য শেষে কার্যবিধি ৩৪২ ধারায় আসামিদের বক্তব্য গ্রহণ করেন আদালত। একই সঙ্গে ৯ থেকে ১২ জানুয়ারি পর্যন্ত যুক্তিতর্কের জন্য দিন ধার্য করেন আদালত।

এসসি

Advertisement

CTG NEWS