উখিয়ায় ৫লাখ ইয়াবাসহ রোহিঙ্গা গ্রেফতার

164
 নিজস্ব প্রতিবেদক |  সোমবার, জানুয়ারি ১০, ২০২২ |  ১:১৫ অপরাহ্ণ
উখিয়ায় ৫লাখ ইয়াবাসহ রোহিঙ্গা গ্রেফতার
       
Advertisement

কক্সবাজারের উখিয়ায় ৫ লাখ ইয়াবাসহ মো. ছৈয়দুল আমিন (২৩) নামে এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫)। রোববার (৯ জানুয়ারি) রাতে বালুখালী ব্রিজ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

আটক মো: ছৈয়দুল আমিন বালুখালী ক্যাম্প-৮-এর ব্লক বি/৭৪-এর বাসিন্দা মো: আমিনের ছেলে। এ সময় ইয়াবা চালানে ব্যবহৃত ১টি ব্যাটারিচালিত অটোরিকশা জব্দ করা হয়।

Advertisement

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১৫-এর সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো: আবু সালাম চৌধুরী বলেন, রোববার ইয়াবার একটি বড় চালান কুতুপালং পালংখালী রোহিঙ্গা ক্যাম্পে ঢুকবে এমন গোপন সংবাদে অত্র এলাকায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়।

এরপর রাত সাড়ে ৮টায় ওই স্থানে সন্দেহজনক কয়েকজন ব্যক্তিকে বালুখালী ব্রিজের নিচ দিয়ে কয়েকটি বস্তা নিয়ে পার হতে দেখা যায়। এ সময় র‍্যাবের অবস্থান বুঝতে পেরে তারা পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ওই চক্রের ১ জনকে গ্রেফতার করা হয়। তার সহযোগী অজ্ঞাতনামা আরো ৫/৬ জন পালিয়ে যায়।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, গ্রেফতার ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে পলাতকরাসহ এই চক্রটি দীর্ঘদিন যাবত উক্ত রুট ব্যবহার করে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবা পাচার করে আসছে।

গ্রেফতার ও পলাতকদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

এনইউএস

 

Advertisement

CTG NEWS