সিনহা হত্যা: আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানি

সাবেক ওসি প্রদীপসহ ১৫ জন আদালতে

70
 নিজস্ব প্রতিবেদক |  রবিবার, জানুয়ারি ৯, ২০২২ |  ১১:৩০ পূর্বাহ্ণ
সাবেক ওসি প্রদীপসহ ১৫ জন আদালতে
       
Advertisement

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ সিনহা হত্যা মামলায় আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানিতে সাবেক ওসি প্রদীপসহ ১৫ আসামিকে কক্সবাজার জেলা আদালতে হাজির করা হয়েছে।

আজ ০৯ জানুয়ারি, রোববার সোয়া ১০টার দিকে যুক্তিতর্ক শুরু করেন জেলা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত। জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ফরিদুল আলম জানান, সকাল পৌনে ১০টার দিকে কঠোর নিরাপত্তায় সাবেক ওসি প্রদীপসহ ১৫ আসামিকে আদালতে হাজির করা হয়।

Advertisement

এর আগে ২৩ আগস্ট থেকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈলের আদালতে সাক্ষ্যগ্রহণ এবং জেরা শুরু হয়ে ১ ডিসেম্বর শেষ হয়। যেখানে ৬৫ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলম বলেন, ৮৩ জন সাক্ষীর মধ্যে ৬৫ জন সাক্ষ্য দিয়েছেন। তাদের জেরা শেষ হওয়ার পর ৬ ডিসেম্বর (সোমবার) কার্যবিধি ৩৪২ ধারায় ১৪ জন আসামি আদালতে তাদের লিখিত বক্তব্য দেন। পরদিন (মঙ্গলবার) আরেক আসামি নন্দ দুলাল তার লিখিত বক্তব্য উপস্থাপন করেন।

তিনি আরও বলেন, আসামিদের বক্তব্য নিয়ে আদালত পর্যালোচনাও করে বিচারক উপস্থিত সব আসামিকে পৃথকভাবে তাদের বক্তব্য নিয়ে সরাসরি সওয়াল-জবাব করেন। বিচারক আসামিদের প্রত্যেককে নিজেদের অপরাধের বিষয়ে সরাসরি জানতে চান। লিখিত বক্তব্যের পাশাপাশি ওসি প্রদীপসহ আসামিরা মৌখিকভাবে বিচারকের প্রশ্নের জবাব দিয়েছেন। এরপর ৯-১২ জানুয়ারি ধার্য তারিখে মামলার যুক্তিতর্ক শুরু হয়েছে সোয়া ১০টায়।

এসসি

Advertisement

CTG NEWS