কেবিনে সোহেল রানা, হাসপাতাল ছেড়েছেন কাজী হায়াৎ

140
 বিনোদন ডেস্ক |  শুক্রবার, জানুয়ারি ৭, ২০২২ |  ২:৫১ অপরাহ্ণ
কেবিনে সোহেল রানা, হাসপাতাল ছেড়েছেন কাজী হায়াৎ
       
Advertisement

বরেণ্য অভিনেতা, পরিচালক ও প্রযোজক মাসুদ পারভেজ সোহেল রানার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। করোনা মুক্ত হওয়ার পর গতকাল (৬ জানুয়ারি) রাতে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে তাঁকে কেবিনে নেওয়া হয়েছে।

গণমাধ্যমকে এসব তথ্য জানিয়ে অভিনেতার ছেলে মাশরুর পারভেজ বলেন, ‘আব্বুর শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো।’

Advertisement

করোনা আক্রান্ত হয়ে শারীরিক অবস্থার অবনতি হলে গত ২৫ ডিসেম্বর সন্ধ্যায় সোহেল রানাকে হাসপাতালে ভর্তি করা হয়।

ঢাকাই সিনেমার অভিনেতা, প্রযোজক ও পরিচালক মাসুদ পারভেজ সোহেল রানা। নায়ক হিসেবে আত্মপ্রকাশ করে সোহেল রানা নাম ধারণ করেন তিনি। বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ মুক্তিযুদ্ধবিষয়ক চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ তাঁর প্রযোজিত প্রথম সিনেমা। সিনেমায় অবদান রাখায় তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং ২০১৯ সালে পেয়েছেন আজীবন সম্মাননা।

এদিকে, হৃদরোগে আক্রান্ত হয়ে পরিচালক, চিত্রনাট্যকার ও অভিনেতা কাজী হায়াৎ হাসপাতাল ছেড়েছেন। পিটিসিএ করানোর পর আজ তাঁকে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ইউনাইটেড হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা সাজ্জাদুর রহমান শুভ।

১৯৭৪ সালে পরিচালক মমতাজ আলীর সঙ্গে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন কাজী হায়াৎ। ১৯৭৯ সালে ‘দি ফাদার’ সিনেমা পরিচালনার মধ্য দিয়ে পূর্ণ পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। অর্ধশত সিনেমা পরিচালনা করেছেন তিনি। তাঁর বেশির ভাগ সিনেমায় রাজনৈতিক অস্থিরতা ও সমসাময়িক জনদুর্ভোগের চিত্র দেখানো হয়।

এন-কে

Advertisement

CTG NEWS