মাসব্যাপি মুক্তিযুদ্ধের দলিল প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে চবি উপাচার্য

মুক্তিযুদ্ধের ইতিহাস দেশপ্রেম-মানবিক মূল্যবোধ জাগ্রত করে

95
 নিজস্ব প্রতিবেদক |  বুধবার, জানুয়ারি ৫, ২০২২ |  ১:৩৫ অপরাহ্ণ
মাসব্যাপি মুক্তিযুদ্ধের দলিল প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে চবি উপাচার্য
মাসব্যাপি মুক্তিযুদ্ধের দলিল প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে চবি উপাচার্য ড. শিরীন আক্তার
       
Advertisement

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য  ড. শিরীণ আক্তার বলেছেন,  নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের ইতিহাস, মহান স্বাধীনতার পটভূমি এবং মুক্তিযুদ্ধের গৌরব গাঁথা তুলে ধরতে ‘মুক্তিযুদ্ধের দলিল প্রদর্শনী’ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

আজ ৪ জানুয়ারি সকাল ১১ টায় চবি জাদুঘরের প্রদর্শনী কক্ষে মহান মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাদুঘর ও চবি বঙ্গবন্ধু চেয়ার’র উদ্যোগে আয়োজিত মাসব্যাপি ‘মুক্তিযুদ্ধের দলিল প্রদর্শনী’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

Advertisement

এ ধরণের প্রদর্শনীর মাধ্যমে এ প্রজন্মের সন্তানদের মাঝে দেশপ্রেম জাগ্রত হবে এবং মানবিক মূল্যবোধ সম্পন্ন আদর্শ নাগরিক হিসেবে তাদের গড়ে ওঠতে সহায়তা করবে। এসময় উপাচার্য ভবিষ্যতেও এ ধরণের প্রদর্শনীর আয়োজন অব্যাহত রাখার আহ্বান জানানোর পাশাপশি অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে এ প্রদর্শনী সুসম্পন্ন হওয়ায় মাননীয় উপাচার্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ও চবি বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ড. মুনতাসীর মামুন।

চবি জাদুঘরের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমেদ।

নাট্যকলা বিভাগ ও সংগীত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা নাটিকা, সংগীত ও আবৃত্তি পরিবেশন

নাট্যকলা বিভাগের ছাত্র পার্থ প্রতিম মহাজন’র সঞ্চালনায় অনুষ্ঠানে নাট্যকলা বিভাগ ও সংগীত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা নাটিকা, সংগীত ও আবৃত্তি পরিবেশন করেন।

অনুষ্ঠানে চবি রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, বিভিন্ন বিভাগের সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, বরিষ্ট শিক্ষকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, অফিসার সমিতির নেতৃবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এফএম/এসসি

Advertisement

CTG NEWS