কাশ্মীরে মন্দিরে পদদলিত হয়ে নিহত ১২

64
  |  শনিবার, জানুয়ারি ১, ২০২২ |  ৬:১২ অপরাহ্ণ
কাশ্মীরে মন্দিরে পদদলিত হয়ে নিহত ১২
       
Advertisement

ভারতশাসিত জম্মু ও কাশ্মীরে মাতা বৈষ্ণো দেবী মন্দিরে পদদলিত হয়ে অন্তত ১২ জন নিহত এবং ১৪ জন আহত হয়েছে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সংবাদ সংস্থা এএনআই’র বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়।

আহতদের স্থানীয় নারায়ণী হাসপাতালে নেওয়া হয়েছে। মন্দির চত্বরে মোতায়েন করা হয়েছে পুলিশ।

Advertisement

জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিংহ গণমাধ্যমকে জানিয়েছেন, শুক্রবার দিবারাত পৌনে ৩টার দিকে জম্মু ও কাশ্মীরের কাটরায় মাতা বৈষ্ণো দেবী মন্দিরে পদদলিত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে।

ঘটনার সূত্রপাত হিসেবে মন্দিরের দর্শনার্থীদের দুই দলের মধ্যে কথা কাটাকাটির বিষয়টি উল্লেখ করেছেন পুলিশ কর্মকর্তা দিলবাগ সিংহ। তিনি বলেন, ‘হুড়োহুড়িতে বহু দর্শনার্থী পদদলিত হয়ে নিহত হয়েছে।’

জানা গেছে, ‘অনুমতি পত্র’ ছাড়াই বহু ভক্ত ঢুকে যান বৈষ্ণো দেবী মন্দিরে। এরপরই হুড়োহুড়িতে এ দুর্ঘটনা ঘটে।

বছরের শুরুর দিনে জম্মু ও কাশ্মীরের মন্দিরে এমন ঘটনায় শোক জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিহতদের পরিবারকে দুই লাখ রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। এ ছাড়া আহেরা ৫০ হাজার রুপি করে পাবেন। আহতদের পাশে থাকার ঘোষণা দিয়েছেন বিরোধীদল কংগ্রেসের নেতা রাহুল গান্ধীও।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট বার্তায় লেখেন, ‘মাতা বৈষ্ণো দেবী মন্দিরে পদপিষ্ট হয়ে প্রাণহানির ঘটনায় অত্যন্ত দুঃখিত। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতেরা দ্রুত সুস্থ হয়ে উঠুক। জম্মু ও কাশ্মীরের লেফট্যানেন্ট গভর্নর মনোজ সিনহা, মন্ত্রী জিতেন্দ্র সিং, নিত্যানন্দ রাইয়ের সঙ্গে কথা বলে পরিস্থিতির পর্যালোচনা করেছি আমি।’

এদিকে, আপাতত এ দুর্ঘটনার জেরে বৈষ্ণো দেবী যাত্রা স্থগিত রাখা হয়েছে।

এন-কে

Advertisement

CTG NEWS