শুভ জন্মদিন শাবনূর

119
 বিনোদন ডেস্ক |  শুক্রবার, ডিসেম্বর ১৭, ২০২১ |  ৩:৩৮ অপরাহ্ণ
শুভ জন্মদিন শাবনূর
       
Advertisement

ঢাকাই সিনেমার উজ্জ্বল নক্ষত্রের নাম শাবনূর। নেচে গেয়ে অভিনয় করে কাবু করেছিলেন দর্শকদের মন। ছোট থেকে বড় সবার পছন্দের তালিকায় রয়েছে ঢালিউড কুইন শাবনূরের নাম। তবে দীর্ঘদিন থেকে রয়েছে বড় পর্দার আড়ালে। স্থায়ী হয়েছেন অস্ট্রেলিয়ার সিডনিতে।

বর্তমানে শাবনূর অভিনয় না করলেও তার জনপ্রিয়তা একবিন্দুও কমেনি। ভক্তরা আজও মুখিয়ে থাকেন এক নজর এই তারকাকে দেখার জন্য। আজ এই লাস্যময়ী ঢাকাই অভিনেত্রী কাজী শারমিন নাহার নূপুর ওরফে শাবনূরের আজ জন্মদিন।

Advertisement

তুমুল জনপ্রিয় এ নায়িকা ১৯৭৯ সালের আজকের এ দিনে (১৭ ডিসেম্বর) যশোরের নাভারণে জন্মগ্রহণ করেন। বেশ কিছুদিন থেকেই সংবাদমাধ্যমের খবর ছিল যে, শাবনূর দেশে এসে তার জন্মদিন পালন করবেন। ভক্তদের চমক দেবেন এই অভিনেত্রী। তবে ইচ্ছা থাকা সত্ত্বেও শেষ পর্যন্ত দেশে আসা হলো না তার। তাই অস্ট্রেলিয়াতেই জন্মদিন উদ্‌যাপন করছেন তিনি পরিবারের সঙ্গে।

বেশ কয়েক মাস আগে সামাজিক মাধ্যমে নিজের নানা কর্মকাণ্ডের ভিডিও নিয়মিত প্রকাশের কথা জানিয়েছিলেন শাবনূর। সেজন্য ‘শাবনূর’ নামের একটি ইউটিউব চ্যানেলও খোলেন তিনি। প্রকাশ করেন বেশ কিছু ভিডিও। কিন্তু হুট করে এ অভিনেত্রী হ্যাকিংয়ের শিকার হন, এরপর সেই চ্যানেলটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। তাতে কি শাবনূরকে আটকে রাখা যায়! ফের ফিরছেন তিনি।

জন্মদিনে আবারও নতুন একটি ইউটিউব চ্যানেল নিয়ে হাজির হওয়ার ঘোষণা দিয়েছেন শাবনূর। একই দিন ভক্তদের উপহার দেবেন নতুন ভিডিও।

অস্ট্রেলিয়া থেকে শাবনূর সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেন, ‘দূরে আছি এটা ঠিক, তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমি এখন অনেকটাই নিয়মিত। তাই মনে হয় সবার কাছাকাছিই আছি। সবাইকে নিয়মিত দেখছি। আমি পরিবার নিয়ে অস্ট্রেলিয়ায় আছি। আমার জন্য সবাই দোয়া করবেন আলস্নাহ যেন আমাদের সবাইকে ভালো রাখেন, সুস্থ রাখেন। আর আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আজ আমার জন্মদিন, সে উপলক্ষে আবার ইউটিউব চ্যানেল খুলে নতুন ভিডিও আপনাদের উপহার দিতে যাচ্ছি। আশা করি চ্যানেলটি সাবস্ক্রাইব করে আমার পাশে থাকবেন।’

প্রয়াত কিংবদন্তি চলচ্চিত্র পরিচালক এহতেশামের হাত ধরেই ‘চাঁদনী রাতে’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্যদিয়ে চলচ্চিত্রে শাবনূরের অভিষেক হয়। এমবি ফিল্মস লিমিটেড প্রযোজিত আজিজ মোহাম্মদ নিবেদিত এই চলচ্চিত্রে শাবনূরের বিপরীতে অভিনয় করেন সাব্বির। তবে জহিরুল হকের ‘তুমি আমার’ চলচ্চিত্রে সালমান শাহর সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করে সালমান শাবনূর জুটির শুভারম্ভ হয়।

ক্যারিয়ারে সালমান শাহ ছাড়াও রিয়াজ, শাকিল খান, ফেরদৌস, মান্না ও শাকিব খানের সঙ্গে জুটিবদ্ধ হয়ে একাধিক ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন শাবনূর। কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রী ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার, বাচসাস পুরস্কার এবং দশবার মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন এ অভিনেত্রী।

এক সাক্ষাৎকারে শাবনূর বলেছিলেন, পাইলট হতে চেয়েছিলেন তিনি। ভাগ্যই তাকে নায়িকা বানিয়েছে। শাবনূর মনে করেন, ভালো চরিত্রে অভিনয়ের ক্ষুধা একজন অভিনেত্রীর সবসময় থাকে। অনেক চরিত্র আছে যেগুলো শাবনূরের করা হয়নি। সেগুলোতে অভিনয়ের ইচ্ছা এখনও জাগে জনপ্রিয় এ নায়িকার।

দীর্ঘদিন ধরেই অস্ট্রেলিয়ার সিডনিতে বাস শাবনূরের। সেখানে ছেলে আইজান, মা, ভাই, বোনসহ স্থায়ীভাবে বসবাস করছেন। মাঝেমধ্যে দেশে এলে চলচ্চিত্রের বিভিন্ন অনুষ্ঠানেও যোগ দেন এ অভিনেত্রী। সবশেষ শাবনূরকে ২০১৫ সালে ‘পাগল মানুষ’ সিনেমায় দেখা গেছে। এরপর আর কোনো সিনেমায় পাওয়া যায়নি দর্শকপ্রিয় এ তারকাকে।

এন-কে

Advertisement

CTG NEWS