সিএমপির শ্রেষ্ঠ থানা কোতোয়ালী, বিভাগ বন্দর

239
 নিজস্ব প্রতিবেদক |  বুধবার, ডিসেম্বর ৮, ২০২১ |  ৪:২৭ অপরাহ্ণ
সিএমপিতে নভেম্বরে শ্রেষ্ট থানা কোতোয়ালী, শ্রেষ্ট বিভাগ বন্দর
       
Advertisement

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মাদকদ্রব্য উদ্ধারকারী শ্রেষ্ট বিভাগ হিসেবে উপ-পুলিশ কমিশনার (বন্দর) এস এম মেহেদী হাসান, সহকারী পুলিশ কমিশনার হিসেবে মো. মুজাহিদুল ইসলাম (কোতোয়ালী জোন) ও শ্রেষ্ঠ থানা হিসেবে কোতোয়ালীর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন পুরস্কৃত হয়েছেন। নভেম্বরে তাদের কার্যক্রমের শ্রেষ্টত্ব বিবেচনায় এ পুরস্কার দেয়া হয়।

আজ ৮ ডিসেম্বর, বুধবার সকালে দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপাস সেডে অনুষ্ঠিত মাসিক কল্যান সভায় তাদের হাতে পুরষ্কার তুলে দেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। এসময় শ্রেষ্ঠ সহকারী উপ-পরিদর্শক হিসেবে পুরস্কৃত গ্রহণ করেন ডবলমুরিং থানার (এএসআই) কাজী সাইফুল ইসলাম।

Advertisement

এ ছাড়াও নভেম্বরে যথাযথভাবে দায়িত্ব পালন, ওয়ারেন্ট তামিল, অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ২৯ জন পুলিশ সদস্যকে নগদ অর্থ পুরস্কার ও সম্মাননা সনদ প্রদান করা হয়। সভায় পুলিশ সদস্যদের আবেদনের প্রেক্ষিতে চিকিৎসা সহায়তা হিসেবে সিএমপির সেবা তহবিল হতে ৩৮ জন পুলিশ সদস্যকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

সকাল সাড়ে ১০ টায় পবিত্র কুরআন ও গীতা পাঠের মাধ্যমে আজকের সভার কার্যক্রম শুরু হয়। সভায় গত ৪ ডিসেম্বর, সরকারি দায়িত্বপালনরত অবস্থায় নিহত পুলিশ কন্সটেবল মোঃ মনিরুল ইসলামের স্মৃতি নিয়ে আলোকপাত করা হয় এবং তাঁর মহান আত্মত্যাগ স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। এসময় গতমাসের কল্যাণ সভায় পুলিশ সদস্যদের উত্থাপিত সমস্যা সমূহের সমাধানকল্পে গৃহীত পদক্ষেপ সম্পর্কে অবগত করেন উপ পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফর।

সভায় উপস্থিত বক্তব্যে বক্তারা মহান স্বাধীনতা যুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করেন। সেই সাথে মহান মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধ গড়ে তোলা রাজারবাগ পুলিশ লাইন্সের কার্যক্রম, মুক্তিযুদ্ধে সিএমপিতে তৎকালীন কর্মরত পুলিশ সদস্যদের ভূমিকা ইত্যাদি বিষয় তুলে ধরেন। এছাড়াও উপস্থিত বক্তব্যে সিএমপি কমিশনার মহোদয় পুলিশ সদস্যদের সততা, নিষ্ঠা ও কর্তব্যপরায়ণতার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন। এসময় তিনি বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের সমস্যার কথা শুনেন এবং তাৎক্ষনিক সমাধানের নির্দেশনা প্রদান করেন।

সভায় দীর্ঘ কর্মময় জীবনে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন শেষে পিআরএলে গমনকারী পুলিশ সদস্য পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) সৈয়দ মো. জাহাঙ্গীর, কনস্টেবল মো. খোকন মিয়া, কনস্টেবল মো. সালাহ উদ্দিন মিয়া, কনস্টেবল মো. রফিকুল ইসলাম, কনস্টেবল মো. নুরুল আবছার, কনস্টেবল মো. আব্দুস সামাদ, কনস্টেবল নুর আহাম্মদকে ফুলেলে শুভেচ্ছায় বিদায় জানান সিএমপি কমিশনার।

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফরসহহ অন্যান্য উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনারসহ সকল থানার অফিসার ইনচার্জগণ ও বিভিন্ন স্তরের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

এফএম/এনইউএস

Advertisement

CTG NEWS