অবশেষে শুরু ঢাকা টেস্টের চতুর্থ দিনের লড়াই

157
  |  মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১ |  ১১:৩৬ পূর্বাহ্ণ
অবশেষে শুরু ঢাকা টেস্টের চতুর্থ দিনের লড়াই
       
Advertisement

অবশেষে শুরু হলো বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ঢাকা টেস্টের চতুর্থ দিনের খেলা। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সকাল ১০টা ৫০ মিনিটে চতুর্থ দিনের খেলা শুরু হয়েছে। এর আগে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে ঢাকা টেস্টের টানা দুদিন ভেসে যায় বৃষ্টিতে। আজ মঙ্গলবার চতুর্থ দিনের খেলাও মাঠে গড়াতে বিলম্ব হয়। তবে, আশার ব্যাপার হলো, আজ সকাল থেকে বৃষ্টির প্রভাব কম

এদিকে, আজ সকালেই ক্রিকেটাররা মাঠে এসে পৌঁছেছেন। খেলা শুরু হওয়ার কথা ছিল সকাল সাড়ে ৯টায়। কিন্তু আউটফিট ভেজা থাকায় নির্ধারিত সময়ে খেলা শুরু হতে দেরি হয়। আজ সবকিছু ঠিক থাকলে অন্তত ৮৬ ওভার খেলা চালানোর লক্ষ্য রয়েছে।

Advertisement

এর আগে গতকাল কোনো বল না গড়িয়েই পরিত্যক্ত হয় টেস্টের তৃতীয় দিনের খেলা।

কাল সকাল থেকে বৃষ্টি দেখে খেলোয়াড়দের টিম হোটেলেই থাকার নির্দেশনা দেন ম্যাচ রেফারি। এদিন মাঠেই আসেননি সাকিব-মুমিনুলরা। টিম হোটেলে সময় কেটেছে পাকিস্তান দলেরও। শেষ পর্যন্ত দুপুর ২টার দিকে আনুষ্ঠানিকভাবে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

মেঘ-বৃষ্টির লুকোচুরিতে টেস্টের তৃতীয় দিনের খেলাও ভেসে গেছে। কাল প্রথম সেশনে এক বলও মাঠে গড়ায়নি। লাঞ্চের পর শুরু হলেও আধা ঘণ্টার মাথায় ফের বৃষ্টি নামলে ড্রেসিংরুমে ফিরতে হয় ক্রিকেটারদের। এরপর দিনের বাকি অংশ কেটে যায় ড্রেসিংরুমেই। দীর্ঘ অপেক্ষার পরও দিনের বাকি অংশে আর খেলা সম্ভব হয়নি।

দ্বিতীয় দিন শেষে দুই উইকেটে স্কোরবোর্ডে ১৮৮ রান তুলেছে পাকিস্তান। প্রথম দিন ৬০ রানে অপরাজিত থাকা বাবর এদিন যোগ করেছেন ১১ রান। তিনি অপরাজিত আছেন মোট ৭১ রানে। আরেক ব্যাটার আজহার আলী অপরাজিত আছেন ৫২ রানে।

এর আগে গত শনিবার প্রথম দিনের শেষ সেশন মাঠে গড়ায়নি। দ্বিতীয় দিন কিছুটা সময়ের জন্য শুরু হলেও সেটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। খেলা শুরু হওয়ার ৩০ মিনিটের মাথায় ফের বৃষ্টি শুরু হয়। ৬.২ ওভার খেলা হওয়ার পর ফের ড্রেসিং রুমে চলে যেতে হলো দুদলকে। এ সময়ে স্কোরবোর্ডে ২৭ রান যোগ করে পাকিস্তান। এরপর লম্বা সময় অপেক্ষার পর বিকেল ৩টায় দ্বিতীয় দিনের খেলা বন্ধ ঘোষণা দেন দুই আম্পায়ার।

টেস্টের প্রথম দিন আগে ব্যাট করতে নেমে দুই উইকেটে ১৬১ রান নিয়ে দিন শেষ করে পাকিস্তান। দিন শেষে অপরাজিত ছিলেন বাবর আজম। তাঁর সঙ্গে অপরাজিত আজহার আলী। এখনও তাঁরা অপরাজিতই আছেন।

এন-কে

Advertisement

CTG NEWS