বাঁশখালীতে পাহাড় চাপায় শিশুর করুণ মৃত্যু

107
  |  শনিবার, ডিসেম্বর ৪, ২০২১ |  ১১:৩২ পূর্বাহ্ণ
বাঁশখালীতে ভ পাহাড় চাপায় শিশুর করুণ মৃত্যু
       
Advertisement

চট্টগ্রামের বাঁশখালীতে পাহাড়ের কাটা মাটির অংশ বিশেষ ধসে মাটি চাপা পড়ে মোহাম্মদ সাইমুন (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

শুক্রবার (৩ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে সরল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের জঙ্গল পাইরাং চুম্মার পাড়ায় এ ঘটনাটি ঘটে। নিহত শিশু মোহাম্মদ সাইমুন ও্রই এলাকার দিনমজুর রশিদ আহমদের ছেলে।

Advertisement

নিহত শিশুর চাচা মো. আনিস বলেন, দিনমজুর রশিদ আহমদের দুই কন্যা সন্তানের পর এই ছেলে শিশুটি নিয়ে পরিবারের অনেক আশা ছিল। চুম্মার পাড়ার পাহাড়ি এলাকায় পাহাড়ের কিনারে আটচালা করে বসতি স্থাপন করেন। পার্শ্ববর্তী পাহাড়ের নিচের অংশে মাটি কেটে ফেলার ফলে পাহাড়ের উপরের অংশে মাটির স্তুপ বাঁশঝাড়ের সাথে দীর্ঘদিন ধরে আটকে ছিল।

তিনি আরও বলেন, শুক্রবার বিকেল ৩টার দিকে শিশু মোহাম্মদ সাইমুম পাহাড়ের কিনারে উঠানে খেলার সময় হঠাৎ করে উপড়ে আটকে থাকা মাটির স্তুপ ধসে পড়ে তাকে চাপা দেয়। মাটি ধসের শব্দ শুনে মা ও প্রতিবেশিরা এগিয়ে এসে উদ্ধার করে বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক ডা. রিতমা হায়দার শিশুটিকে মৃত ঘোষণা করেন।

বন বিভাগের জলদী রেঞ্জ ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ বলেন, পাহাড়ের কিনারে বসবাসকারী এক শিশুর মৃত্যুর সংবাদ পাওয়া গেছে, বিস্তারিত খোঁজ নেয়া হচ্ছে।

ডা. রিতমা হায়দার বলেন, দুর্ঘটনার পরপরই শিশুর মৃত্যু হয়েছে। তার মাথায় আঘাত রয়েছে। নাকমুখে রক্ত বেরিয়ে পড়েছে।

এই ব্যাপারে বাঁশখালী থানার ওসি (তদন্ত) আক্তার বলেন, বাঁশখালী সরল ইউনিয়নে ৪ বছর বয়সী একটি ছেলে পাহাড় চাপায় মারা গেছে। খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, পরে মা বাবা লিখিত আবেদন করে ময়নাতদন্ত না করার জন্য। এ আবেদনের প্রেক্ষিতে আমরা উক্ত শিশুটিকে দাফন কাফনের জন্য পিতা-মাতার হেফাজতে তুলে দিই।

এ ঘটনায় থানায় একটা অপমৃত্যু মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

এফএম/

Advertisement

CTG NEWS