চট্টগ্রামে আফ্রিকা ফেরত দুইজন কোথায়?

ব্যর্থতা কার, ফোন নম্বরও ভুল!

146
 নিজস্ব প্রতিবেদক |  বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১ |  ১:১১ অপরাহ্ণ
চট্টগ্রামে আফ্রিকা ফেরত দুইজন কোথায়
       
Advertisement

চট্টগ্রামে আফ্রিকা ফেরত দুইজনের হদিস মিলছে না। যে ফোন নম্বর দেওয়া হয়েছে তাও ভুল। এখন তাদেরকে নিয়ে চিন্তা বেড়েছে স্বাস্থ্য বিভাগের।

জানা গেছে, বিমানবন্দরে দেওয়া তাদের মোবাইল নম্বরে যোগাযোগ করা হয়। এদের মধ্যে একজনের নম্বরে সংযোগ পাওয়া যাচ্ছে না এবং অপরজনের নম্বরে কল গেলেও তার অবস্থান শনাক্ত করা যাচ্ছে না।

Advertisement

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, আফ্রিকা ফেরত ৫ যাত্রীর ব্যাপারে ঢাকা থেকে খোঁজ নিতে বলা হয়। এদের মধ্যে ৩ জনের অবস্থান শনাক্ত করা গেলেও বাকি ২ জনের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এদিকে, করোনা ভাইরাসের নতুন ধরণ ওমিক্রণের সংক্রমণ রোধে সতর্কতা জারি করা হয়েছে বিমানবন্দর ও বেনাপোল স্থলবন্দরে। দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়া করোনা ভাইরাসের এই নতুন ভ্যারিয়েন্টের বিস্তার রোধে এ বাড়তি সতর্কতা অবলম্বন করা হচ্ছে। দক্ষিণ আফ্রিকা ফেরত সকল যাত্রীকে বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশনাও রয়েছে।

বিশিষ্টজনেরা বলছেন, এরা যদি নভেল করোনা ভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টে সংক্রমিত হয়ে থাকেন, তাহলে আগামী শাট ডাউনের দায় তাদের। শুধুই কী তাদের! তাদের কোভিড-১৯ পরীক্ষা করে প্রয়োজনমতো কোয়ারেন্টাইন নিশ্চিত করতে না পারাটা সংশ্লিষ্ট সরকারি দপ্তরের ব্যর্থতা।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, তারা যে নাম্বার দিয়েছে তা ভুল ছিল। একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। তবে তাদের দেওয়া ঠিকানায় যোগাযোগ করা হচ্ছে।

এসসি

Advertisement

CTG NEWS