আনোয়ারায় নৌকা পেতে প্রার্থীদের দৌড়ঝাঁপ

340
 সোহেল ,আনোয়ারা প্রতিনিধি: |  বুধবার, ডিসেম্বর ১, ২০২১ |  ৬:৫৩ অপরাহ্ণ
আনোয়ারায় নৌকা পেতে প্রার্থীদের দৌড়ঝাঁপ
       
Advertisement

পঞ্চমধাপে চট্টগ্রামের আনোয়ারায় ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে। উপজেলার ১১ ইউনিয়নের মধ্যে জুঁইদণ্ডীতে মামলা জটিলতায় নির্বাচন স্থগিত থাকায় এবার ১০টি ইউনিয়নে অনুষ্ঠিত হবে  নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে নৌকা প্রতীক পেতে প্রত্যাশীদের মধ্যে শুরু হয়েছে দৌড়ঝাঁপ।

গত সোমবার থেকে প্রার্থীরা পছন্দের নেতার সম্মতি ও দলীয় ফরম সংগ্রহে ব্যস্ত সময় পার করছেন রাজধানী ঢাকায়। ইতোমধ্যে অনেকেই দলীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ করলেও তৃণমূলের সম্মতিতে বিভিন্ন ইউনিয়ন থেকে একক প্রার্থী তালিকা তৈরির কাজ চলছে বলে জানায় উপজেলা আওয়ামীলীগ।

Advertisement

সূত্রে জানা যায়, গত একমাস ধরে তৃণমূল পর্যায়ের সম্মতিতে প্রতি ইউনিয়ন থেকে ৩ জন করে প্রার্থী তালিকা তৈরি করে জেলা আওয়ামীলীগের মাধ্যমে কেন্দ্রে জমা দেন নেতৃবৃন্দরা। দলের নির্বাচনী বোর্ড দলীয় মনোনয়ন ফরমের সাথে প্রার্থীদের জীবন-বৃত্তান্তসহ জমা দেওয়ার নির্দেশনা দিয়েছেন। তালিকাভূক্ত ও মনোনয়ন লাভের জন্য প্রার্থীরা তাদের সমর্থকদের নিয়ে গত সোমবার থেকে দলের মনোনয়ন ও নেতাদের সম্মতি পেতে দৌঁড়ঝাপ শুরু করেছেন।

সূত্রে আরো জানা যায়, নৌকা প্রার্থীদের তালিকায় রয়েছে, বৈরাগ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ সোলোয়মান, সাবেক চেয়ারম্যান নোয়াব আলী, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, বারশত ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এম.এ কাইয়ূম শাহ্, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফজলুল করিম বাবুল, রায়পুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জানে আলম, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমিন শরীফ, উপজেলা শ্রমিকলীগের সহ-সভাপতি শফিকুর রহমান, বটতলী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী, সংরক্ষিত ইউপি সদস্য জান্নাতুল ফেরদৌস মুন্নী, বরুমচড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহাদত হোসেন চৌধুরী, মুক্তিযোদ্ধা শামসুল আলম, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক আবুল বশর, বারখাইন ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান হাসনাইন জলিল শাকিল, আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর সাবেক একান্ত সচিব বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ, দক্ষিণ জেলা তাঁতীলীগের যুগ্ম আহ্বায়ক আজিজুল হক আজিজ, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলম ও আওয়ামীলীগ নেতা জয়নাল আবদীন হেলাল।

এছাড়া আনোয়ারা সদর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান অসীম কুমার দেব, সাবেক চেয়ারম্যান সুশীল ধর, মোহাম্মদ ছৈয়দ, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ভিপি জাফর উদ্দিন চৌধুরী, আওয়ামীলীগ নেতা স্বপন ধর ও দিদারুল আলম টিপু, চাতরী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. ইয়াছিন হিরু, উপজেলা আওয়ামীলীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আফতাব উদ্দিন চৌধুরী সোহেল ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরুচ্ছাফা, পরৈকোডা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী আশরাফ, সাবেক দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা এম.এ ছালাম, আওয়ামীলীগ নেতা নাজিম উদ্দিন সুজন, এম. নুরুল হুদা, মোহাম্মদ আলী, হাইলধর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নাজিম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ মালেক ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দিদারুল আলম।

জানতে চাইলে আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী বলেন, আমাদের অভিভাবক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র নির্দেশনায় তৃণমূল পর্যায়ের মতামত নিয়ে ১০ ইউনিয়নে দলের প্রার্থীদের একটি তালিকা তৈরি করা হয়েছে। এই তালিকা দক্ষিণ জেলা আওয়ামীলীগীর মাধ্যমে কেন্দ্রে বৃহস্পতিবার জমা দেওয়া হবে। দল যাকে মনোনয়ন দেবে সবাই ঐক্যবদ্ধ হয়ে তার পক্ষে কাজ করবে।

এনইউএস/এসএম

Advertisement

CTG NEWS