সিভাসুতে কৃবির ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ৩২ শতাংশ

369
 নিজস্ব প্রতিবেদক |  শনিবার, নভেম্বর ২৭, ২০২১ |  ৫:১৬ অপরাহ্ণ
ভেটেনারি ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ৩২ শতাংশ
       
Advertisement

কৃষি বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়’র (সিভাসু) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় প্রায় শতকরা ৩২ ভাগ শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। সিভাসু ক্যাম্পাসে মোট দুই হাজার পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ১৩৬৪ জন।

আজ ২৭ নভেম্বর, শনিবার সকাল সাড়ে ১১টায় সারাদেশে একযোগে ৭টি পাবলিক বিশ্বিবিদ্যালয় ক্যাম্পাসে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এগুলো হলো, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়গুলো (বাকৃবি), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়গুলো, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলো, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়গুলো, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়গুলো ও খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়গুলো।

Advertisement

ভেটেনারি ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ৩২ শতাংশ
সিভাসু ক্যাম্পাসে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা পরিদর্শন করেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ, মৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. নূরুল আবছার খান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, প্রফেসর ড. একেএম সাইফুদ্দীন, প্রফেসর ড. মো: মাসুদুজ্জামান ও প্রফেসর ড. পঙ্কজ চক্রবর্তী।

শান্তিপূর্ণ পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা আয়োজনে সহযোগিতার জন্য তিনি শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্বিবিদ্যালয় মঞ্জুরী কমিশনকে ধন্যবাদ জানান। গুচ্ছ পদ্ধতির এই পরীক্ষার মাধ্যমে ৭টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য একক মেধা তালিকা প্রকাশ করা হবে।

এফএম/এসসি

Advertisement

CTG NEWS