৬ দেশ থেকে সরাসরি ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করল সৌদি আরব

80
 আন্তর্জাতিক ডেস্ক |  শুক্রবার, নভেম্বর ২৬, ২০২১ |  ২:১১ অপরাহ্ণ
৬ দেশ থেকে সরাসরি ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করল সৌদি আরব
       
Advertisement

সৌদি আরব ছয়টি দেশ থেকে প্রবাসী বা ভ্রমণকারীদের সরাসরি প্রবেশের অনুমতি দিতে যাচ্ছে। আগামী ১ ডিসেম্বর থেকে এ নিয়ম কার্যকরের ঘোষণা দিয়েছে দেশটি। সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি এ খবর জানিয়েছে।

সরাসরি প্রবেশের অনুমতি দেওয়া দেশগুলো হলো—ইন্দোনেশিয়া, পাকিস্তান, ব্রাজিল, ভিয়েতনাম, মিসর ও ভারত। এসব দেশ থেকে আগতদের ক্ষেত্রে সৌদি আরবে প্রবেশের আগে অন্য কোথাও ১৪ দিন কাটানোর বাধ্যবাধকতা থাকছে না।

Advertisement

তবে, সৌদি আরবে প্রবেশের পর পাঁচ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের শর্ত বজায় থাকছে। এ ক্ষেত্রে সৌদি আরবের বাইরে কোভিড টিকা নেওয়া থাকলেও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। কিছু ক্ষেত্রে ব্যতিক্রম থাকছে বলেও সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, সৌদি আরবে ছয়টি দেশ থেকে সরাসরি প্রবেশের অনুমতি দিলেও সব ধরনের সতর্কতামূলক ও প্রতিরোধমূলক ব্যবস্থা মেনে চলা হবে।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানিয়েছেন, বিশ্বব্যাপী কোভিড মহামারি পরিস্থিতি অনুসারে স্বাস্থ্য কর্তৃপক্ষ সব নিয়ম ও ব্যবস্থা নিয়মিত মূল্যায়ন করবে।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, সৌদি আরব ও বিশ্বব্যাপী করোনা মহামারি সংক্রান্ত পরিস্থিতির নিয়মিত পর্যবেক্ষণ এবং বিভিন্ন দেশে মহামারি পরিস্থিতির স্থিতিশীলতার ওপর ভিত্তি করে ছয়টি দেশ থেকে সরাসরি প্রবেশের অনুমতি দেওয়ার ঘোষণাটি জারি করা হয়েছে।

এন-কে

Advertisement

CTG NEWS