প্রবাসী ভাইয়ের প্রক্সি দিতে এসে কারাগারে ছোট ভাই!

136
 নিজস্ব প্রতিবেদক |  মঙ্গলবার, নভেম্বর ২৩, ২০২১ |  ১২:৩০ অপরাহ্ণ
সৌদি প্রবাসী বড় ভাইয়ের প্রক্সি দিতে এসে কারাগারে ছোট ভাই!
       
Advertisement

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় এসএসসি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা পড়েছেন মো. ছালাউদ্দিন (২০) নামের এক যুবক। তিনি এসএসসির জীববিজ্ঞান পরীক্ষায় সৌদি প্রবাসী বড় ভাইয়ের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন।

সোমবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে জমিদার হাট বিএন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ সময় ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে তাকে ১ বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। বেগমগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার এ দণ্ডাদেশ দেন।

Advertisement

অভিযুক্ত মো. ছালাউদ্দীন নরোত্তমপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ও উপজেলার শরিফপুর ইউনিয়নের খানপুর গ্রামের অলি উল্যাহর ছেলে।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামসুন নাহার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ছালাউদ্দিনকে আটক করা হয়। ওই যুবকের প্রবেশপত্র ও রেজিস্টেশন কার্ড যাচাই-বাছাই ও জিজ্ঞাসাবাদ শেষে সে বড় ভাইয়ের হয়ে প্রক্সি পরীক্ষা দেওয়ার কথা স্বীকার করে। পরে ওই যুবককে পাবলিক পরীক্ষা আইনে সাজা দিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে। আর প্রকৃত ছাত্র জহির উদ্দিনকে চলতি এসএসসি পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়।

এনইউএস

Advertisement

CTG NEWS