আমাজনের বিরুদ্ধে মামলা

121
 সিটিজিনিউজ ডেস্ক |  সোমবার, নভেম্বর ২২, ২০২১ |  ১:০৩ অপরাহ্ণ
আমাজনের বিরুদ্ধে মামলা
       
Advertisement

আমাজনের বিরুদ্ধে মাদক আইনে মামলা করেছে ভারতের মধ্যপ্রদেশ পুলিশ।

মধ্যপ্রদেশ পুলিশের দেওয়া অভিযোগে বলা হয়, সম্প্রতি আমাজনের মাধ্যমে মিষ্টি তুলশী বলে পাচার হয়েছে প্রায় ১ টন গাঁজা। আন্তর্জাতিক বাজারে পাচার হওয়া মাদকে মূল্যমান ১ কোটি টাকারও বেশি বলে জানিয়েছে মধ্যপ্রদেশ পুলিশ।

Advertisement

শনিবার (২০ নভেম্বর) দায়ের করা এই মামলায় ঠিক কতজনকে আসামি করা হয়েছে তা এখনো জানা যায়নি। তবে সম্প্রতি সূরজ পাওয়াইয়া এবং বিজেন্দ্র সিংহ তোমার নামে দু’জন ধাবা ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের কাছ থেকে ২০ কেজি গাঁজা জব্দ করা হয়। ধারণা করা হচ্ছে, তাদের দেওয়া তথ্য বিশ্লেষণ করেই আমাজনের বিরুদ্ধে মামলা করা হয়।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানান, ‘আমাজনকে বলা হয়েছে, কিন্তু তারা যথেষ্ট সহযোগিতা করছে না। আমি সংস্থার এমডি এবং সিইও-কে এ ব্যাপারে অনুরোধ করছি। সহযোগিতা না করা হলে আমরা পদক্ষেপ নিতে বাধ্য হব।’

অন্যদিকে ভিন্দের পুলিশ সুপার মনোজকুমার সিংহ বলেন, ‘গত চার মাস ধরে ওরা অনলাইন-কেনাকাটার মাধ্যমটি ব্যবহার করে মাদক চালান করছিল। এই পর্বে প্রায় ১কোটি ১০ লাখ টাকার কারবার হয়েছে।’

যদিও আমাজন বরাবরের মতো বলে আসছে, কোনো ধরণের অবৈধ পণ্য আমাজনে বিক্রি করা হয় না। খুচরা বিক্রেতারা অজ্ঞাতসারে এসকল কাজ করলে তাদের বিরুদ্ধে আমাজন বদ্ধপরিকর। এছাড়াও প্রশাসনকে সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছে আমাজন।

এন-কে

Advertisement

CTG NEWS