ফাইনালে যাবার লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি পাকিস্তান

89
 খেলা ডেস্ক |  বৃহস্পতিবার, নভেম্বর ১১, ২০২১ |  ১:১১ অপরাহ্ণ
ফাইনালে যাবার লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি পাকিস্তান
       
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে পকিস্তান। অভিজ্ঞ অজিদের সাথে তারুণ্যনির্ভর পাকিস্তান দলের লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। অজি বাঁধা পেরোনোই এখন গোটা আসরে অপরাজিত থাকা বাবর আজমের পাকিস্তানের সামনে নতুন চ্যালেঞ্জ।

বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে দুই ফেভারিটের লড়াই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

Advertisement

সেমির লড়াইয়ে পাকিস্তানকে সমীহই করছে অস্ট্রেলিয়া। শক্তি বিবেচনায় এগিয়ে অ্যারোন ফিঞ্চরা। ডেভিড ওয়ার্নার, ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথের মত ব্যাটসম্যানরা দ্রুত রান বাড়াতে সিদ্ধহস্ত।

মিচেল মার্শ, জস হ্যাজালউড আর মিচেল স্টার্কের মতো অভিজ্ঞ বোলাররা প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপ ধ্বসিয়ে দেয়ার ক্ষমতা রাখেন। বাড়তি পাওনা এডাম জাম্পার লেগ স্পিন। শেষ দুই দেখায় পাকিস্তানের বিপক্ষে জয় আত্মবিশ্বাস যোগাচ্ছে অজিদের।

অন্যদিকে সুপার টুয়েলভের শুরু থেকেই দারুন ছন্দে পাকিস্তান। ভয়ডরহীন ক্রিকেট খেলে এখনও অপরাজিত বাবর আজমরা। দলে তরুণ ক্রিকেটারের আধিক্য। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব ক্ষেত্রেই নজর কেড়েছে পাকিস্তানিরা।

এবারের আসরে এখন পর্যন্ত ৪ ম্যাচে হাফ সেঞ্চুরি করে ২৬৪ রান নিয়ে সবার উপরে অধিনায়ক বাবর আজম। আর ৫৫ রান করতে পারলেই কোহলির ৩১৯ রানের রেকর্ড ভেঙে টি-টোয়েন্টি ফরমেটে সবচে বেশি রানের মালিক হবেন বাবর।

ঝড়ো ব্যাটিংয়ে ঝলক দেখিয়েছেন আসিফ ও শোয়েব মালিক। আলো ছড়াচ্ছেন উইকেট কিপার ব্যাটসম্যান রিজওয়ানও।

গতি ছোটাতে তৈরি আছেন শাহিন আফ্রিদি, হারিস রউফ, হাসান আলীরা। গতির সাথে ইমাদ ওয়াসিমের ঘূর্ণিও চ্যালেঞ্জ জানাবে অস্ট্রেলিয়াকে।

সেমির লড়াই উতরে শিরোপাতেই চোখ রেখেছে বাবর আজমের পাকিস্তান।

এদিকে পাকিস্তানের ব্যাটিং পরামর্শক অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার ম্যাথু হেইডেন পাকিস্তানের সফলতার কথা বলেছেন। তিনি বলেন, ‘এটা ঠিক যে আমি খুব অল্প সময় এই দলটার সঙ্গে আছি। এর মানে আমাকে খুব দ্রুত ওদের হৃদয়ের সঙ্গে যুক্ত হতে হয়েছে। আমি বিশ্বাস করি এতে আমি সফল। আর পাকিস্তান এমনিতেই প্রতিভাবান ক্রিকেটে ভরপুর।’

তিনি আরও বলেন, ‘আমি দেখছি ছেলেদের মধ্যে শিরোপার ক্ষুধা বেড়েছে। এখন সামনে অস্ট্রেলিয়ার মতো পেশাদার দল, এটা সত্যিই বড় চ্যালেঞ্জ। তবে আমি আশাবাদী, যেভাবে আমরা এগিয়েছি তার ধারাবাহিকতাতে অবশ্যই আমরা সফল হবো।’

এন-কে

Advertisement

CTG NEWS