হাটহাজারীতে গাড়িতে সন্তান প্রসব করলেন প্রসূতি মা!

284
 মো. আবু শাহেদ, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি |  সোমবার, নভেম্বর ৮, ২০২১ |  ১২:৩২ অপরাহ্ণ
হাটহাজারী গাড়িতে সন্তান প্রসব করলেন প্রসূতি মা
       
Advertisement

চট্টগ্রামের হাটহাজারীতে গাড়িতে সন্তান প্রসব করেছে জাকিয়া সুলতানা (২১) নামে এক প্রসূতি মহিলা। এ সময়  নবজাতক ও প্রসূতি মায়ের জীবন রক্ষা এগিয়ে আসেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সোহানিয়া আক্তার বিল্লাহ। বর্তমানে মা ও নবজাতক উভয়ই সুস্থ আছেন ।

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সৈয়দ ডা.ইমতিয়াজ হোসাইন জানান, রবিবার (৭ নভেম্বর) দুপুরের দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে জাকিয়া সুলতানা নামে ওই প্রসূতি মহিলাকে গাড়ি করে নিয়ে এলে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসকেরা আমাকে অবহিত করেন। তখন রোগীকে হাসপাতালের ভিতরে নিয়ে যাওয়ার মতো অবস্থা ছিল না। হাসপাতালের সামনে গাড়িতে ঝুকি নিয়ে মহিলাটির প্রসব সম্পন্ন করেন আবাসিক মেডিকেল অফিসার ডা. সোহানিয়া আক্তার বিল্লাহ।

Advertisement

ডা. সোহানিয়া আক্তার বিল্লাহ বলেন, আমি রোগীর অবস্থা দেখতে পেয়ে দ্রুত গাড়িতেই প্রসব করানোর সিদ্ধান্ত নেই। অনেক ঝুঁকি নিয়ে মহিলাটির প্রসব সম্পন্ন করি। এ সময় আমার সাথে ছিলেন হাসপাতালের জরুরি বিভাগের এস. এ সি এম ও শাহিন, মিডওয়াইফ নাসরিন, এস.এস.এন শিমু তালুকদার । মা ও নবজাতক উভয়ই সুস্থ আছেন বলে জানান তিনি।

এনইউএস

Advertisement

CTG NEWS