পরিবহন ধর্মঘটে প্রভাব পড়েনি মোংলা বন্দরে

116
 সিটিজিনিউজ ডেস্ক |  শুক্রবার, নভেম্বর ৫, ২০২১ |  ৩:১০ অপরাহ্ণ
পরিবহন ধর্মঘটে প্রভাব পড়েনি মোংলা বন্দরে
       
Advertisement

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের প্রথম দিনে মোংলা সমুদ্র বন্দরে বড় কোন প্রভাব পড়েনি। মোংলা বন্দরের জেটি ও আউটার বারে অবস্থানরত জাহাজে পন্য ওঠামানাসহ সড়ক ও নৌপথে পন্য পরিবহন স্বাভাবিক রয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল এম মুসা জানান, সকাল থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের প্রথম দিনে মোংলা বন্দরের কার্যক্রম স্বাভাবিক রয়েছে। বন্দরের জেটি ও আউটার বারে অবস্থানরত জাহাজের পন্য ওঠামানা স্বাভাবিক রয়েছে। রপ্তানী পন্য ও জাহাজ থেকে খালাসকৃত আমদানী পন্য সড়ক নৌপথে দেশের বিভিন্ন স্থানে পরিবহনে বড় কোন প্রভাব পড়েনি।

Advertisement

তবে মোংলা বাস টার্মিনাল থেকে আন্ত:জেলার ১৭টি রুটসহ দূরপাল্লার যাত্রীবাহী পরিবহন, পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল সকাল থেকেই বন্ধ রয়েছে। ধর্মঘটের কারনে সকাল থেকে গন্তব্যে যেতে ঘর থেকে বের হওয়া লোকজন যাত্রীবাহী পরিবহন না পেয়ে চরম বিড়ম্বনায় পড়েন। এসব লোকজনকে ভেঙ্গে-ভেঙ্গে তিন থেকে চার গুন ভাড়া বেশি দিয়ে নসিমন-করিমনসহ ব্যাটারিচালিত যানবাহনে করে গন্তব্যে পৌছাতে হচ্ছে।

এদিকে মোংলা ইপিজেডের মহাব্যবস্থাপক মাহবুব আহমেদ সিদ্দিক বলেন, “মোংলা ইপিজেডের ফ্যাক্টরীগুলোর কাঁচামাল ও উৎপাদিত পণ্য মোংলা বন্দর ও বেনাপোল বন্দর দিয়েই পরিবহণ হয়ে থাকে। অনির্দিষ্টকালের এই পরিবহন ধর্মঘটের অব্যাহত থাকলে এর কিছুটা প্রভাব পড়বে।”

এন-কে

Advertisement

CTG NEWS